• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

এখন থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারে গুনতে হবে টাকা


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক মে ১৮, ২০২২, ০৩:২৯ পিএম
এখন থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারে গুনতে হবে টাকা

প্রতীকী ছবি

ঢাকা : সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ ব্যবহারে এতোদিন লাগত না টাকা। তবে এখন সেই দিন শেষ। এবার থেকে ব্যবহারকারীদের এই সুবিধা পেতে গুনতে হবে টাকা।

তবে এটি শুধু হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য।

এতদিন এই অ্যাপের কোনো ফিচার ব্যবহারের জন্য খরচ করতে হতো না। এবার হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিয়ে হাজির হয়েছে মার্কিন সংস্থাটি।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে হোয়াটসঅ্যাপ বিজনেস গ্রাহকদের জন্য পরীক্ষামূলক ভাবে এই সাবস্ক্রিপশন মডেল লঞ্চ করা হয়েছে। প্রিমিয়াম সাবস্ক্রিপশনের মাধ্যমে গ্রাহকরা অতিরিক্ত কিছু ফিচার ব্যবহার করতে পারবেন। প্রিমিয়াম সাবস্ক্রিপশন গ্রাহকরা একসাথে ১০টি ডিভাইস থেকে বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ পাবেন।

ডবলুবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, অ্যান্ড্রয়েড, আইওএস ও ডেক্সটপ গ্রাহকদের জন্য পরীক্ষামূলক ভাবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন ফিচার নিয়ে আসা হয়েছে। তবে বিজনেস অ্যাকাউন্টের গ্রাহকদের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন বাধ্যতামূলক নয়। চাইলে বিনা মূল্যের অ্যাকাউন্ট ব্যবহার চালিয়ে যেতে পারবেন তারা। তবে বাড়তি কোনো ফিচার ব্যবহারের সুযোগ পাবেন না।

প্রিমিয়াম সাবস্ক্রিপশন গ্রাহকরা অতিরিক্ত বিভিন্ন সুবিধা পাবেন। যা বিনা মূল্যে বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীরা পাবেন না। বর্তমানে যে কোনো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সর্বোচ্চ ৪টি ডিভাইস থেকে লগইন করা যায়। সাবস্ক্রিপশনের পর তা ব্যবহার করা যাবে ১০টি ডিভাইস থেকে।

এছাড়াও এই গ্রাহকরা নিজেদের প্রোফাইলের জন্য কাস্টম লিঙ্ক তৈরির সুযোগ পাবেন। প্রিমিয়াম সাবস্ক্রিপশনে লিঙ্কের মধ্যে কোম্পানির নাম ব্যবহার করা যাবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System