• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

ফ্রিল্যান্সের টাকায় কাতারে পারভেজ


নিউজ ডেস্ক নভেম্বর ২৪, ২০২২, ০৭:৪৬ পিএম
ফ্রিল্যান্সের টাকায় কাতারে পারভেজ

ঢাকা: আধুনিকতার সুযোগ কাজে লাগিয়ে পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিং এর মাধ্যমে অর্থ উপার্জনের টাকায় বিশ্ব ফুটবলের সব থেকে বড় মর্যাদাপূর্ণ আসর ‘কাতার বিশ্বকাপ ২০২২’ দেখতে গেলেন পারভেজ চোকদার। 

এর আগে ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটারের জন্য ২০১৭ সালে গুগল থেকে ‘সিলভার প্লে-বাটন’ পুরস্কার পান। দেশে ঘটে যাওয়া সমসাময়িক নানান বিষয়ের উপর কনটেন্ট তৈরি এবং লাইভের মাধ্যমে ঘটনার সর্বশেষ সরাসরি দর্শকের কাছে পৌঁছে দেওয়ার মাধ্যমে প্রতি মাসে লক্ষাধিক টাকার বেশি আয় করেন তিনি। 

নানান বিষয়ে পারদর্শীতার ছাপ রেখে সাংবাদিকতার ওপর প্রবল ঝোঁক থাকায় তিনি কাজ করেন ফরিদপুরের স্থানীয় বেশকিছু পত্রিকায়। বর্তমানে তিনি একটি দৈনিক পত্রিকার মাল্টিমিডিয়া রিপোর্টিং এ ফ্রিল্যান্সার হিসেবে কর্মরত আছেন। 

পারভেজ চোকদারের ১৯৯৯ সালে ফরিদপুরের ভাঙ্গার আলেখারকান্দা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত।

পারভেজ চোকদার 'মালতী' টেলিফিল্মের মধ্যে দিয়ে মিডিয়া জগৎ প্রবেশ করেন। তার চলচ্চিত্রের ওপর প্রবল আগ্রহ থাকায় তিনি ডিরেক্টর সুমন ধরের সাথে ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে একাধিক ওয়েবফিল্মে কাজ করেন। ফটোগ্রাফিতে পারদর্শী থাকায় বাংলাদেশের বেশকিছু জাতীয় পত্রিকায় তার তোলা ছবি ছাপানো হয়েছে। 

তিনি একজন ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েটার এবং ইউটিউবার। পাশাপাশি প্রেম, দ্রোহ আর তরুণ মনের আবেগে মিশ্রিত ৩৩টি কবিতার সমন্বয়ে লিখেন একক কাব্যগ্রন্থ ‘নস্টালজিক’। এছাড়াও সমাজসেবার  কাজেও রেখেছেন ভূমিকা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School