• ঢাকা
  • শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৮ কার্তিক ১৪২৭
Sonalinews.com

শেষ বলে পাকিস্তানের রোমাঞ্চকর জয়


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২, ২০২০, ০৯:৩৬ এএম শেষ বলে পাকিস্তানের রোমাঞ্চকর জয়

ঢাকা : টানটান উত্তেজনার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তান ইংল্যান্ডকে হারালো ৫ রানে। শেষ বলের রোমাঞ্চকর জয়ে কুড়ি ওভারের সিরিজ ১-১ এ সমতায় রেখে ইংল্যান্ড সফর শেষ করলো পাকিস্তান।

১৯১ রানের লক্ষ্যে নেমে শেষ দুই বলে ১২ রান দরকার ছিল ইংল্যান্ডের। টম কারান শেষের আগের বলে ছক্কা হাকিয়ে চাপ কমান। কিন্তু আরেকটি ওভার বাউন্ডারি হাঁকাতে হতো তাকে। হারিস রউফের নিখুঁত ওয়াইড ইয়র্কারে বলে ব্যাট লাগাতে পারেননি এই ডানহাতি ব্যাটসম্যান।

বড় লক্ষ্যে নেমে ৬৯ রানে চার ব্যাটসম্যানকে হারালে ৩৩ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলে ইংল্যান্ডকে উদ্ধার করেছিলেন মঈন আলী। কিন্তু ৮ বলে ১৭ রান দরকার থাকতে ওয়াহাব রিয়াজের হাতে ফিরতি ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ওই ১৯তম ওভারে ক্রিস জর্ডানকেও রান আউট করে মাত্র ৩ রান দেন ওয়াহাব।

তাতে শেষ ওভারে ১৭ রান দরকার ছিল, ক্রিজে ছিলেন টেল এন্ডারের দুই ব্যাটসম্যান কারান ও আদিল রশিদ। প্রথম চার বলে দুজনে মিলে ৫টি রান তোলার পর পঞ্চম বলে ছক্কা মেরে ম্যাচে উত্তেজনা ফেরান কারান। তবে পরের বলে এর পুনরাবৃত্তি ঘটতে দেননি রউফ। তাতে দ্বিতীয় ম্যাচের মতো বড় টার্গেট দিয়েও হতাশার সাগরে ডুবতে হয়নি পাকিস্তানকে।

এদিনও মোহাম্মদ হাফিজ ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন। তার ৫২ বলে ৮৬ রানের অপরাজিত ইনিংস পাকিস্তানকে টানা দ্বিতীয় ম্যাচে ১৯০ রানের ঘরে নিয়ে যায়। এছাড়া ১৯ বছর বয়সী অভিষিক্ত ব্যাটসম্যান হায়দার আলীর ৩৩ বলে ৫৩ রানও দারুণ অবদান রাখে।

এই হারে ইংল্যান্ডের টানা পাঁচটি টি-টোয়েন্টি সিরিজের জয়যাত্রা থেমে গেলো। আর পাকিস্তান এই সফরে প্রথম জয়ের মুখ দেখলো। প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যায়। আর তিন ম্যাচের টেস্ট সিরিজ ইংল্যান্ড ১-০ তে জিতেছিল।

আগামী শুক্রবার থেকে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে স্বাগত জানাবে তিন টি-টোয়েন্টির সিরিজে। তারপর তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর: ৩য় টি-টোয়েন্টি

পাকিস্তান: ২০ ওভারে ১৯০/৪ (হাফিজ ৮৬*, হায়দার ৫৪; জর্ডান ২/২৯)
ইংল্যান্ড: ২০ ওভারে ১৮৫/৮ (মঈন ৬১, ব্যান্টন ৪৬; ওয়াহাব ২/২৬)
ফল: পাকিস্তান ৫ রানে জয়ী
সিরিজ: তিন ম্যাচের সিরিজ ১-১ এ সমতা

সোনালীনিউজ/এএস

Side banner