• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১৪ কার্তিক ১৪২৭
Sonalinews.com

ভিলিয়ার্স ঝড়ে অবিশ্বাস্য জয় পেল বেঙ্গালুরুর


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৭, ২০২০, ০৮:৪১ পিএম
ভিলিয়ার্স ঝড়ে অবিশ্বাস্য জয় পেল বেঙ্গালুরুর

ছবি: ইন্টারনেট

ঢাকা: পরাজয়ের শঙ্কা এড়িয়ে অবিশ্বাস্য জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং তাণ্ডবে রাজস্থান রয়েলসের বিপক্ষে এই জয়ে নয় খেলায় ১২ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থান অক্ষুণ্ন রাখল বেঙ্গালুরু। জয়ের জন্য শেষ তিন ওভারে বেঙ্গালুরুর প্রয়োজন ছিল ৪৫ রান। খেলার এমন অবস্থায় জয়ের স্বপ্ন দেখেছিল রাজস্থান। 

কিন্তু তাদের সেই স্বপ্নকে ভেঙে চুরমার করে দেন বেঙ্গালুরুর দক্ষিণ আফ্রিকান ব্যাটিং দানব ডি ভিলিয়ার্স। কার্তিক ত্যাগীর ১৮তম ওভারে ১০ রানের বেশি আদায় করতে পারেননি ডি ভিলিয়ার্স ও গুরকিরাত সিং।  

জয়দেব উনাদখতের করা ১৯তম ওভারের প্রথম তিন বলে পরপর ছক্কা হাঁকান ডি ভিলিয়ার্স। একটি চার মারেন গুরকিরাত সিং। তাতেই ম্যাচ বেঙ্গালুরুর দিকে ঝুঁকে যায়। ওই ওভারে ২৫ রান আদায় করেন তারা। 

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ১০ রান।  জোফরা আর্চারের করা প্রথম দুই বলে তিন রান নেন গুরকিরাত সিং। তৃতীয় বলে ডাবল আর চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন ডি ভিলিয়ার্স।  

মাত্র ২২ বল মোকাবেলা করে ৬টি ছক্কা আর এক চারের সাহায্যে অপরাজিত ৫৫ রান করে ম্যাচসেরার পুরস্কার জেতেন ডি ভিলিয়ার্স। 

শনিবার (১৭ অক্টোবর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৭ রান করে রাজস্থান রয়েলস। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন অধিনায়ক স্টিভ স্মিথ। এছাড়া ৪১ রান করেন ওপেনার রবিন উথাপ্পা। 

জবাবে ব্যাটিংয়ে নেমে ২৩ রানে ওপেনার অ্যারন ফিঞ্চের উইকেট হারায় বেঙ্গালুরু। তিনে ব্যাটিংয়ে নেমে ওপেনার পাদিক্কলের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন অধিনায়ক বিরাট কোহলি। এরপর শূন্য রানের ব্যবধানে ফেরেন পাদিক্কল (৩৫) ও কোহলি (৪৩)।  
চতুর্থ উইকেটে গুরকিরাত সিংকে সঙ্গে নিয়ে ৪১ বলে ৭৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন ডি ভিলিয়ার্স।

সংক্ষিপ্ত স্কোর

রাজস্থান রয়েলস: ২০ ওভারে ১৭৭/৬ (স্টিভ স্মিথ ৫৭, রবিন উথাপ্পা ৪১, জস বাটলার ২৪)।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৯.৪ ওভারে ১৭৯/৩ (ডি ভিলিয়ার্স ৫৫*, বিরাট কোহলি ৪৩, পাদিক্কল ৩৫, গুরকিরাত সিং ১৯*)।

সোনালীনিউজ/এমএএইচ

Side banner