• ঢাকা
  • শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
Sonalinews.com

প্রত্যাবর্তন উপলক্ষে নিউইয়র্কে সাকিবকে সংবর্ধনা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৮, ২০২০, ০৪:৩৩ পিএম
প্রত্যাবর্তন উপলক্ষে নিউইয়র্কে সাকিবকে সংবর্ধনা

ঢাকা: আর মাত্র এক দিন। তারপরই ক্রিকেট খেলতে কোনো বাধা থাকবে না বাংলাদেশের রেকর্ডের বরপুত্র সাকিব আল হাসানের। জুয়াড়ির ম্যাচ গড়াপেটার প্রস্তাব লুকানোর অভিযোগে গত বছরের ২৯ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা পান সাকিব। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে বুধবার (২৮ অক্টোবর)।

সাকিবের প্রত্যাবর্তনের ক্ষণ গণনার মুহূর্ত স্মরণীয় করে রাখতে অভিনব এক উদ্যোগ নিয়েছেন নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশিরা। সাকিবকে সংবর্ধনা দিয়েছে নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটি। এ যেন রাজার রাজ্যে ফেরার আগে উষ্ণ অভ্যর্থনা। সাকিবও হাসিমুখে সেই আয়োজনে উপস্থিত হয়ে জানান দিয়েছেন, মাঠে ফিরতে কতটা মুখিয়ে আছেন তিনি।

২৭ অক্টোবর অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। করোনা ভাইরাস মহামারীর কারণে অনুষ্ঠানে ছিল স্বাস্থ্যবিধি মানবার কড়াকড়ি। জনা পঞ্চাশেক দর্শকের উপস্থিতিতে সাকিব ভক্ত, সমর্থক, শুভাকাঙ্ক্ষীদের নানা প্রশ্নের জবাব দেন।

নিষেধাজ্ঞার বেশিরভাগ সময় পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে কাটলেও শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে সাকিব বাংলাদেশে এসেছিলেন। সেই সফর স্থগিতাদেশ পাওয়ায় আবারো ফিরে যান স্ত্রী-কন্যাদের কাছে। অবশ্য সাকিবকে শীঘ্রই ফিরতে হবে দেশে। আগামী মাসে মাঠে গড়াবে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। দেশি ক্রিকেটারদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে সাকিবও অংশ নেবেন।

মূলত এই টুর্নামেন্ট দিয়েই সাকিব ফিরবেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। নিষেধাজ্ঞার সময়কালে ক্রিকেট খেলা তো বটেই, সাকিব অনুশীলনের ক্ষেত্রেও বোর্ডের কোনো সুযোগ-সুবিধা ভোগ করতে পারেননি। আগামীকাল থেকে অবশ্য তার উপর আইসিসির কোনোরূপ বিধিনিষেধই আরোপিত থাকছে না।

সোনালীনিউজ/টিআই

Side banner