• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মাঠে ফিরেই সাকিবের সাফল্য


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৪, ২০২০, ০৮:২৪ পিএম
মাঠে ফিরেই সাকিবের সাফল্য

ছবি: সংগৃহীত

ঢাকা : সবধরণের ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞা পাওয়ার আগে ২০১৯ সালের ১২ অক্টোবর শেষবার মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। জুয়াড়িদের খপ্পরে পড়ে একবছর নিষিদ্ধ হন সাকিব আল হাসান। গত ২৯ অক্টোবর শেষ হয় সাকিবের সেই নিষেধাজ্ঞা। ৪০৯দিন পর মঙ্গলবার শুরু হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মধ্য দিয়েই পেশাদার ক্রিকেটে ফেরেন সাকিব। 

লম্বা সময় পর বল হাতে নিয়েই উইকেটের সাফল্য পেলেন খুলনার এ অলরাউন্ডার। টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় আর নিজেদের প্রথম ম্যাচে সাকিব ব্যক্তিতগত দ্বিতীয় ওভারের প্রথম বলেই শিকার করেন আফিফ হোসেন ধ্রুবর উইকেট। সাকিবের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে জহুরুল ইসলাম অমির হাতে ক্যাচ তুলে দেন আফিফ। তার বিদায়ের মধ্য দিয়ে ৮.১ ওভারে ৪৯ রানে ৩ উইকেট হারায় বরিশাল। 

মঙ্গলবার (২৪ নভেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় ম্যাচে টস জিতে তামিম ইকবালের নেতৃত্বাধীন বরিশালকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বরিশাল। স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই শফিউল ইসলামের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন জাতীয় দলের অলরাউন্ড মেহেদী হাসান মিরাজ।  

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা পারভেজ হোসেন ইমনের সঙ্গে ৩৮ রানের জুটি গড়তেই শহিদুলের শিকারে পরিনত হন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। তার আগে ১৫ বলে মাত্র ১৫ রান করেন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। চারে ব্যাটিংয়ে নেমে ৩ বলে মাত্র ২ রান করে সাকিবের শিকার আফিফ হোসেন। 

দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে ফিফটি তুলে নেয়ার পর আউট হন পারভেজ হোসেন ইমন। তার আগে ৪২ বলে তিন চার ও চারটি ছক্কায় ৫১ রান করেন তিনি। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!