• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ম্যারাডোনাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা (দেখুন লাইভে)


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৭, ২০২০, ০১:৫৭ এএম
ম্যারাডোনাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা (দেখুন লাইভে)

ঢাকা : বুয়েন্স আয়ার্সের প্রেসিডেন্ট কার্যালয়ে হাজার হাজার ভক্ত শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে।

বুধবার (২৫ নভেম্বর) না ফেরার দেশে পাড়ি দেওয়া ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক শুরু হয়েছে।

দেশটির কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা ৬০ বছর বয়সে হার্ট অ্যাটাকে মারা যান। আর্জেন্টিনার নির্বাহী প্রাসাদ ও প্রেসিডেন্টের কার্যালয় কাসা রোসাদায় রাখা হয়েছে ম্যারাডোনার মরদেহ। তাকে শ্রদ্ধা জানানোর সময় ভক্তরা কাঁদছেন, কেউ ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন, প্রার্থনা করছেন।

প্রেসিডেন্টের মুখপাত্র মারিও আক বার্তা সংস্থা এএফপিকে জানান, সর্বস্তরের মানুষ যাতে ফুটবলের মহানায়ককে শ্রদ্ধা জানাতে পারেন সে জন্য কাসা রোসাদা প্রাসাদে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত রাখা হবে কফিন।

করোনার কারণে এতদিন বন্ধ থাকা প্রাসাদের ফটক খুলছে ম্যারাডোনার কারণে।

ম্যারাডোনার মৃত্যুর খবর ছড়িয়ে পরার পর বুধবার গভীর রাতেই ভক্তরা শোক জানাতে রাস্তায় নেমে আসে। কাসা রোসাদায় এক মিলিয়ন লোক ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে আসবেন বলে ধারণা করা হচ্ছে।

তবে করোনাভাইরাস বিস্তার রোধে বেশ কড়াকড়ি করা হয়েছে কাসা রোসাদায়।

ফুটবল ইতিহাসের অমর চরিত্র ম্যারাডোনা ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বলতে গেলে একক নৈপুণ্যে উপহার দেন বিশ্বকাপ শিরোপা। ক্লাব ফুটবলে তিনি খেলেছেন বার্সেলোনা, নাপোলির মতো দলে। দুই ক্লাবেই রয়েছে তার সাফল্য। তবে ম্যারাডোনা ক্লাব ক্যারিয়ারে তার সেরা সময় কাটিয়েছেন নাপোলিতে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!