• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আবারও দেশের দ্রুততম মানব-মানবী ইসমাইল-শিরিন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০২১, ০১:১৮ পিএম
আবারও দেশের দ্রুততম মানব-মানবী ইসমাইল-শিরিন

ফাইল ফটো

ঢাকা: বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকসের ৪৪তম প্রতিযোগিতায় দেশের দ্রুততম মানব হয়েছেন মোহাম্মদ ইসমাইল ও মানবী হয়েছেন শিরিন আক্তার। শুক্রবার (১৫ জানুয়ারি) ১০০ মিটার স্প্রিন্টে ইসমাইলের সময় লেগেছে ১০ দশমিক ৫৫ সেকেন্ড। আর শিরিন আক্তারের লেগেছে ১১ দশমিক ৮০ সেকেন্ড।

গতবারের আসরেও তারা দুজনেই দ্রুততম মানব-মানবী নির্বাচিত হয়েছিলেন। ইসমাইল-শিরিন দুজনেই নৌবাহিনীর অ্যাথলেট। 

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতার প্রথম দিনে এ খেলা অনুষ্ঠিত হয়েছে।

দ্রুততম মানব হয়ে ইসমাইল বলেন, ‘করোনাকালে অনুশীলন করতে অনেক বাধা ছিল। কিন্তু সন্তুষ্ট হয়েছি এ জন্য যে, দ্রুততম মানবের খেতাবটা ধরে রাখতে পেরেছি। আশা করি, বাংলাদেশ গেমসে টাইমিং কমাতে পারব।’

এদিকে জাতীয় অ্যাথলেটিকস ও জাতীয় সামার অ্যাথলেটিকস মিলে টানা ১১ বার দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন শিরিন।

তিনি বলেন, ‘আমার কোচ নিশ্চয়ই আরও ভালো টাইমিং আশা করেছিলেন। তবে আমি মোটামুটি খুশি। সামনে বাংলাদেশ গেমস আছে। আশা করি, ওটাতে আরও ভালো টাইমিং করতে পারব।’

এদিকে হাইজাম্প নারী ইভেন্টে ১.৭০ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়লেন বাংলাদেশ সেনাবাহিনীর মোছা. ঋতু আক্তার। এই ইভেন্টে ১.৬৮ মিটার লাফিয়ে আগের রেকর্ড ২০১৯ সালে বাংলাদেশ জেলের পক্ষে উম্মে হাফসা রুমকীর এবারও একই উচ্চতা লাফিয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর হয়ে।   

দেশের অন্যতম বৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানে ৩৪টি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ৪টি বিশ্ববিদ্যালয়, একটি শিক্ষাবোর্ড, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ জেল ও বাংলাদেশ আনসার ভিডিপিসহ মোট ৪৫টি সংস্থার ৪৩৮জন অ্যাথলেট এবং ৬৫জন ম্যানেজার ও কোচ অংশ নেন। 

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!