• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জয়ের কৃতিত্ব যাদের দিলেন তামিম


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০২১, ০৬:৫৪ পিএম
জয়ের কৃতিত্ব যাদের দিলেন তামিম

সংগৃহীত

ঢাকা : অবশেষে দীর্ঘ ৩১৩ দিনের অপেক্ষার অবসান হয়েছে। করোনার কারণে থেমে থাকার প্রায় এক বছর পর মাঠে ফিরল টাইগাররা। বুধবার (২০ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। দেশের মাটিতেও লম্বা বিরতির পর এটাই প্রথম আন্তর্জাতিক ম্যাচ। 

এরই মধ্যে সিরিজে ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে টাইগাররা। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে একই ভেন্যুতে ২২ জানুয়ারি মুখোমুখি হবে দল দুটি।

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কিছুটা বেগ পেলেও তামিমের ৪৪ রান জয়ের লক্ষ্যকে সহজ করে দেয়। এরপর বাকি ব্যাটসম্যানদের জন্য সহজ করে তোলে। ব্যাট হাতে রান করার পরেও অধিনায়ক মানছেন ব্যাটিংয়ের জন্য উইকেট মোটেও সহজ ছিলো না। এর কারণ হিসেবে কিউরেটব নন তিনি বরং সারাদিনের আবহাওয়াকেই দুষছেন।

তামিম বলেন, আমার মনে হয় উইকেট ব্যাটিংয়ের জন্য কঠিন ছিলো। আক্রমণাত্বক ব্যাটিং করতে চাইলেও সেটি সম্ভব ছিলো না। আমার মনে হয় আবহাওয়ার কারণে উইকেট কঠিন হয়েছে। যখন আমি উইকেট দেখেছিলাম আমার মনে হয়েছিলো ভালো খেলা হবে। কিন্তু সারাদিন রোদ ছিলো না তাই এর দোষ কাউকে দেয়া যাবেনা। এমন উইকেটে গিয়েই ব্যাট চালানো সম্ভব না। আমার মনে হয় সবারই ধৈর্য নিয়ে ব্যাটিং করতে হয়েছে।

তবে টস জিতে তাঁর বোলিংয়ের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেছে মুস্তাফিজ-সাকিবরা। মুস্তাফিজ শুরুতেই উইকেট তুলে ধাক্কা দিয়েছিলেন। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলেছেন অভিষিক্ত হাসানও। আর সাকিব তো হাত ঘুরিয়ে গুড়িয়ে দিয়েছেন উইন্ডিজ ব্যাটিং মেরুদন্ড। আর বোলারদের এমন পারফরম্যান্স খুশি করেছে তামিমকে।

এ বিষয়ে তামিম বলেন, অবশ্যই কোনো অভিযোগ নেই, আমরা দারুণ বোলিং করেছি। শুধুমাত্র স্পিনাররা নয় বরং ফিজ যেভাবে শুরু করেছে তাও খুব ভালো ছিলো। রুবেলও বেশ ভালোই করেছে। আর হাসান তো খুবই সুন্দর বোলিং করেছে। জরুরি উইকেটগুলো সঠিক সময়ে তুলে নিয়েছে। আর স্পিনারদের মধ্যে সাকিব উজ্জ্বল ছিল। মেহেদীও ভালো করেছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!