• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

ক্যাঙ্গারু যুক্ত কেক কাটলেন না রাহানে


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৩, ২০২১, ০৪:৫৯ পিএম
ক্যাঙ্গারু যুক্ত কেক কাটলেন না রাহানে

ছবি : ইন্টারনেট

ঢাকা : ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত ভারতকে ৫ টেস্টে নেতৃত্ব দিয়েছেন রাহানে। ৪টিতেই তার নেতৃত্বে দল জিতেছে, ১টি ড্র করেছে। সমিকরণে বেশ সফল তিনি। 

সম্প্রতি তার নেতৃত্বে অস্ট্রেলিয়া জয় করে দেশে ফিরে বিরোচিত সংবর্ধনা পাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা। বোর্ডার-গাভাস্কার ট্রফি ২-১ ব্যবধানে জিতে নেওয়ার নায়ক ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানে। তার দক্ষ নেতৃত্বে ভারত উড়ায় বিজয়ের পতাকা। বিরাট কীর্তি করলেও রাহানে পা মাটিতে রাখছেন। প্রতিপক্ষকে অবমাননা করছেন না। 

দেশে ফেরার পরও শিষ্টাচার ভুলে যাননি তা ফের প্রমাণ করলেন রাহানে। অস্ট্রেলিয়ার অবমাননা হবে তাই ক্যাঙ্গারু কেক কাটতে নারাজ। মুম্বইয়ে অজিঙ্কা রাহানে জমকালো অভ্যর্থনা পান। 

তার জন্য বিশাকালার কেক তৈরি করে হোম শেফ বেকারির মালিক অদিতি লিমায়ে-কামাত। কেকের উপরে বসানো হয়েছিল একটি পুতুল ক্যাঙ্গারু। পায়ে প্যাড, বুকের দাঁড় করানো ব্যাট। হাতে ধরা ভারতের পতাকা। নিচের লেয়ারে রাহানের ছবি। সব কিছু ঠিকঠাক থাকলেও ক্যাঙ্গারু নিয়ে আপত্তি ছিল রাহানের। 

কারণ, ক্যাঙ্গারু অস্ট্রেলিয়ার জাতীয় প্রতীক। অস্ট্রেলিয়ার অন্যতম প্রতীক এই বিপন্ন জন্তু। অস্ট্রেলিয়াকে সম্মান জানাতে সেই কেক কাটেননি রাহানে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার কেক না কাটার ভিডিও ও ছবি ভাইরাল হয়েছে। ডানহাতি ব্যাটসম্যানের এমন মনোভাব প্রশংসিত হচ্ছে সর্বস্তর মহলে।

সোনালীনিউজ/এমএএইচ