• ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৫ ফাল্গুন ১৪২৭

ইংল্যান্ডকে টপকে সুপার লিগে বাংলাদেশের সমান আফগানিস্তান


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৭, ২০২১, ০৮:১৪ পিএম
ইংল্যান্ডকে টপকে সুপার লিগে বাংলাদেশের সমান আফগানিস্তান

সংগৃহীত

ঢাকা : সোমবার (২৫ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ৩০ পয়েন্ট লুফে নিয়েছে তামিম ইকবালের দল।

এদিকে আবুধাবিতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সফরকারী আয়ারল্যান্ডকে ৩৬ রানে হারিয়েছে স্বাগতিক আফগানিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে ৩০ পয়েন্ট পেয়েছে আফগানরা। 

তাই ৩০ পয়েন্ট নিয়ে আইসিসি বিশ্বকাপ সুপার লিগে বাংলাদেশের সমান হলো আফগানিস্তান। সদ্যই সুপার লিগে প্রথম সিরিজ খেলতে নামে বাংলাদেশ। ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। ফলে সিরিজ থেকে পূর্ণ ৩০ পয়েন্ট পায় বাংলাদেশ। তাই পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানে উঠে আসে টাইগাররা। ৩০ পয়েন্ট রয়েছে ইংল্যান্ডেরও। 

কিন্তু রান রেটে পিছিয়ে তৃতীয়স্থানে ইংল্যান্ড। সুপার লিগে আফগানিস্তানের এটি প্রথম সিরিজ। বাংলাদেশের সমান ৩০ পয়েন্ট থাকলেও, রান রেটে পিছিয়ে চতুর্থস্থানে রয়েছে আফগানরা। ৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে সবার উপরে অস্ট্রেলিয়া। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে প্রথম ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রান করে আফগানিস্তান। জবাবে ৪৭ দশমিক ১ ওভারে ২৩০ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

প্রথম দুই ওয়ানডে যথাক্রমে ১৬ রানে ও ৭ উইকেটে জিতেছিলো আফগানিস্তান।

সোনালীনিউজ/এমএএইচ