• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সেমিফাইনালে ওসাকা, জয়ের হাতছানি


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৬, ২০২১, ০১:২৫ পিএম
সেমিফাইনালে ওসাকা, জয়ের হাতছানি

ঢাকা : তাইওয়ানের খেলোয়াড় সি সু ওয়েইকে ৬-২ এবং ৬-২ সেটে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন জাপানের গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী নাওমি ওসাকা। অস্ট্রেলিয়া ওপেনের কোয়ার্টার ফাইনালে এমন সহজ জয়ের পর সেমিফাইনালে তাঁর সেরেনা উইলিয়ামস কিংবা সিমোনা হালেপের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এখন পর্যন্ত তিনটি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন ওসাকা। তবে সবাইকে চমকে দিয়ে দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম হিসেবে ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনে জয় পেয়েছিলেন তিনি। তখন থেকেই বেশ নজরে আসেন এই জাপানিজ তারকা। এবার সেমিফাইনালে জয় পেলে আগামী শনিবার ফাইনালে পা রাখবেন তিনি, সুযোগ থাকবে অস্ট্রেলিয়ার মাঠেই আরেকটি বিজয়ের।

অবশ্য ড্রয়ের জন্য বেশ পরিশ্রম করেই সেমিফাইনালে উঠতে হয়েছে ওসাকাকে। গার্বিন মাগুরুজার বিপক্ষে এবং ওপেনিং ম্যাচে দুইটি ম্যাচ পয়েন্ট বাঁচানোর সুবাদে তিনি সি এর বিপক্ষে বেশ স্বচ্ছন্দে খেলেছেন। তবে সেমিফাইনালে আজ মঙ্গলবার সেরেনার বিপক্ষে মাঠে নামতে উচ্ছ্বসিত তিনি।

এর আগে ২০১৮ সালের যুক্তরাষ্ট্র ওপেনে সেরেনা উইলিয়ামসকে হারিয়েই গ্র্যান্ডস্লাম জিতেছিলেন ওসাকা। সেই হিসেবে হালেপের বিপক্ষে গত চার ম্যাচ মুখোমুখি হয়ে জিতেছেন মাত্র একটিতে। তাই সেমিফাইনালে যাকেই পান না কেন, আজ বেশ জমজমাট লড়াই দেখবে দর্শকরা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!