• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সেরেনার হারে ফাইনালে ওসাকা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০২১, ০১:৪৪ পিএম
সেরেনার হারে ফাইনালে ওসাকা

ঢাকা : জাপানিজ তারকা নাওমি ওসাকা এবার সেমিফাইনালের লড়াইয়ে ছিটকে দিলেন বিশ্বখ্যাত টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে। এই নিয়ে টানা ২০ ম্যাচ জিতলেন ওসাকা। এখন অপেক্ষা শুধু ফাইনালের। তাহলেই ওসাকার মুকুটে যোগ হবে আরেকটি গ্র্যান্ড স্ল্যামের পালক।

প্রথম দুই গেমেই ৬-৩ এবং ৬-৪ ব্যবধানে জয়ের পথে সেরেনাকে বেশ চাপে রেখেছিলেন ওসাকা। এমনকি কিছুটা আত্মবিশ্বাসের অভাবও কাজ করছিল তার মধ্যে। তিনি বলেন, “আমি খুবই চাপে ছিলাম শুরুতে। একটু ভয়ও পাচ্ছিলাম, তবে সবকিছু ভালোমতো শেষ করেছি। তার বিপক্ষে খেলা সব সময়ই সম্মানের। আমি নিজের সর্বোচ্চ চেষ্টা করেছি।” অন্যদিকে এই হারের স্বাদ সেরেনা পেলেন টানা ১৪ ম্যাচ পর, তাও সেরা পাঁচে থাকা কোনো খেলোয়াড়ের বিপক্ষে।

এমন পরাজয়ে ২৪তম গ্র্যান্ড স্ল্যামের দৌড় থেকে ছিটকে গেলেন সেরেনা। ওসাকার বিরুদ্ধে শুরুটা ভালো করলেও সময় গড়ানোর সাথে ধার বেড়েছে জাপানি তারকার সার্ভ এবং প্রতিউত্তরের। সেখানেই তাল মেলাতে পারেননি সেরেনা। ফলে দর্শকদের পাশে পেলেও জয় আসেনি এই তারকার ভাগ্যে। এর আগে কোয়ার্টার ফাইনালে সিমোনা হালেপকে যেভাবে হারিয়েছিলেন সেরেনা, তাতে বেশ আশাবাদী ছিলেন ভক্তরা। কিন্তু সেমিফাইনালে বেশ কিছু ছোটখাটো ভুলই ওসাকার বিরুদ্ধে দ্বিতীয় জয়ের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে।  

ওসাকার এবং চতুর্থ গ্র্যান্ড স্ল্যামের মধ্যে বাধা হয়ে আসতে পারেন আরেক আমেরিকান তারকা জেনিফার ব্র্যাডি কিংবা বিজয়ের দৌড়ে থাকা নতুন মুখ চেক তারকা ক্যারোলিনা মাশোভা। তবে সেরেনাকে হারানোর পর আত্মবিশ্বাস আগামী শনিবারের ফাইনালে যে অনেকটাই এগিয়ে রাখবে ওসাকাকে, সে কথা চোখ বন্ধ করে বলা যায়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!