• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

দীর্ঘ দিন পর কপাল খুললো নাজিম উদ্দিনের


ক্রীড়া ডেস্ক মার্চ ১, ২০২১, ০৭:৩৫ পিএম
দীর্ঘ দিন পর কপাল খুললো নাজিম উদ্দিনের

ফাইল ছবি

ঢাকা : আগামী ৫ মার্চ থেকে ভারতের রায়পুরের ছত্তিশগড়ে মাঠে গড়াবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ লিজেন্ডস স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। তাতে নাম ছিল আফতাব আহমেদের। তবে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে খেলা হচ্ছে না আফতাবের। ভারতের যাওয়ার ঠিক আগ মুহূর্তে করোনা আক্রান্ত হন তিনি। 

এর ফলে বাকি সদস্যরা তাঁকে রেখেই ভারতে পাড়ি জমান। এরই মধ্যে আফতাবের বিকল্প হিসেবে নাজিম উদ্দিনকে দলে নিয়েছে বাংলাদেশ লিজেন্ডস। ২ ফেব্রুয়ারি ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বেন সাবেক এই ব্যাটসম্যান। বিষয়টি নিশিচত করেন ৩৫ বছর বয়সী নাজিম উদ্দিন নিজেই।

আগামী ৫ মার্চ থেকে ৬ দলের অংশ গ্রহণে শুরু হচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। যেখানে অংশ নিবেন ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, কেভিন পিটারসেন, চামিন্দা ভাসের মতো সাবেক তারকারা। আর এই টুর্নামেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে থাকবেন ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান টেন্ডুলকার।

সড়ক দূর্ঘটনা সচেতনতা বৃদ্ধিতে গত বছর এই টুর্নামেন্টের যাত্রা শুরু। তবে করোনার কারণে বন্ধ হয় মাঝপথেই। এবার নতুন করে শুরু হচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। গতবার পাঁচ দল অংশ নিলেও এবার ইংল্যান্ড সহ মোট ৬ দল অংশ নিচ্ছে। করোনার কারণে অস্ট্রেলিয়া অংশ না নেওয়াতে সুযোগ হয়েছে বাংলাদেশের।

এদিকে এই টুর্নামেন্টের জন্য ১৪ সদস্যের ঘোষিত স্কোয়াডে ছিলেন আফতাব। কিন্তু ২৫ ফেব্রুয়ারি করোনা পজিটিভ আসেন তিনি। আপাতত আইসোলেশনে আছেন সাবেক এই ক্রিকেটার। তাকে ছাড়াই গত ২৭ ফেব্রুয়ারি দেশ ছাড়ে বাংলাদেশ লেজেন্ডস।

স্কোয়াডে অন্তর্ভুক্ত হওয়ার বিষয়ে নাজিমউদ্দিন বলেন, ‘শুরুর দিকে মূল স্কোয়াডেই আমার থাকার কথা ছিল। কিন্তু বয়সের সীমারেখার কারণে আমি, নাজমুল (নাজমুল হোসেন মিলন), তালহা (তালহা জুবায়ের) বাদ পরে যাই। আর আফতাব ভাই সুযোগ পেয়েছিল সুমন ভাই (হাবিবুল বাশার) না যাওয়ার কারণে। কিন্তু শেষ মুহূর্তে সেও করোনা পজিটিভ হওয়াতে আমাকে যেতে হচ্ছে। আগামীকাল (২ মার্চ) কোলকাতা হয়ে রায়পুর যাবো।’

টুর্নামেন্টে বাংলাদেশ লিজেন্ডস ছাড়াও আরও খেলবে ভারত লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস, ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস ও দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস। টেন্ডুলকার ছাড়াও ভারতের হয়ে মাঠে নামবেন বীরেন্দর শেবাগ, মোহাম্মদ কাইফ, জহির খান, যুবরাজ সিংয়ের মত ক্রিকেটাররা।

শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা থেকে খেলবেন মারভান আতাপাত্তু, অজন্তা মেন্ডিস, চামিন্দা ভাস, ব্রায়ান লারা, শিবনারায়ণ চন্দরপল, হার্শেল গিবস, জন্টি রোডস, ল্যান্স ক্লুজনারের মত ক্রিকেটাররা। ৫ মার্চ ভারত লিজেন্ডসের বিপক্ষে বাংলাদেশ লিজেন্ডসের ম্যাচ দিয়ে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের পর্দা উঠবে।

বাংলাদেশ লিজেন্ডস: মোহাম্মদ রফিক, জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আব্দুর রাজ্জাক, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, মোহাম্মদ নাজিমউদ্দিন, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরিফ, আলমগীর কবির।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School