• ঢাকা
  • রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৫ বৈশাখ ১৪২৮
abc constructions

ম্যাক্সওয়েলের ছক্কায় ভাঙা চেয়ার নিলামে


ক্রীড়া ডেস্ক মার্চ ৪, ২০২১, ০৭:৪৫ পিএম
ম্যাক্সওয়েলের ছক্কায় ভাঙা চেয়ার নিলামে

ছবি : ইন্টারনেট

ঢাকা : গ্লেন ম্যাক্সওয়েল মাঝে মাঝেই বিধ্বংসী হয়ে উঠেন। বুধবার (৩ মার্চ) তার ব্যাটেই উড়ে গেছে নিউজিল্যান্ড। ওয়েলিংটনে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়া ৬৪ রানের জয় তুলে নিয়েছে। এতে ম্যাক্সওয়েলের অবদান ৩০ বলে ৭৭ রানের টর্নেডো ইনিংস। যাতে ছিল ৮টি চার এবং ৫ টি ছক্কা। 

এর মাঝে একটা ছক্কা মারতে গিয়ে তিনি এক কাণ্ড ঘটান। বিধ্বংসী ইনিংস খেলার পথে ম্যাক্সওয়েল বিশাল এক ছক্কায় ভেঙেছেন ওয়েলিংটন স্টেডিয়ামের গ্যালারির একটি চেয়ার। তা ভাঙায় অবশ্য কোনও দুঃখ নেই স্টেডিয়াম কর্তৃপক্ষের, বরং তা তুলছে নিলামে।

ম্যাক্সওয়েলের ঝড় তীব্র হয়েছিল ১৭তম ওভারে। কিউই বোলার জিমি নিশামের ওই ওভারে দুটি ছয় ও চারটি বাউন্ডারিতে ২৮ রান করেন অজি ব্যাটসম্যান, ওই ওভারেই ২৫ বলে হাফসেঞ্চুরি করেন। প্রথম বলটা শুরু করেন বাউন্ডারি দিয়ে। পরের বলে ডিপ স্কয়ার লেগ দিয়ে ছয়। ওই শট এতটাই শক্তিশালী ছিল যে প্লাস্টিকের একটি সিট এফোঁড়-ওফোঁড় করে দেয়।

তাই ঘটনাটি স্মরণীয় করে রাখতে সেই চেয়ার নিলামে তোলা হচ্ছে। এর ভালো দাম পাওয়া যাবে বলে আয়োজকদের আশা। ওই ভাঙা সিটের একটি ছবি টুইটারে পোস্ট করেন স্টেডিয়ামের প্রধান নির্বাহী শেন হারমোনে এবং ক্ষতিগ্রস্ত সিটে ম্যাক্সওয়েলকে একটি অটোগ্রাফ দিতে অনুরোধ করেন। পরে তিনি নিশ্চিত করেছেন, ভাঙা ওই হলুদ রঙয়ের চেয়ার নিলামে তোলা হবে এবং পাওয়া অর্থ দেওয়া হবে স্থানীয় নারীদের আশ্রয়ে সহায়তা করতে।

হারমোনের অনুরোধ রেখেছেন ম্যাক্সওয়েল। ওই সিটে স্বাক্ষর করেছেন, যা ক্রিকেট অস্ট্রেলিয়া টুইটারে শেয়ার করেছে, ‘মাঠ ও স্ট্যান্ডে বিধ্বংসী। আজ রাতে ওয়েলিংটনে নিশ্চয় দীর্ঘস্থায়ী প্রভাব রেখেছেন।’

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School