• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডকে চ্যালেঞ্জিং টার্গেট দিল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক মার্চ ৭, ২০২১, ০৯:৩৪ পিএম
ইংল্যান্ডকে চ্যালেঞ্জিং টার্গেট দিল বাংলাদেশ

ছবি : ইন্টারনেট

ঢাকা : শক্তিশালী ভারতের কাছে প্রথম ম্যাচে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ শুরু করেছে বাংলাদেশ লেজেন্ডস। দ্বিতীয় ম্যাচেও ব্যাটিংটা তেমন ভালো হয়নি। ইংল্যান্ড লেজেন্ডস বোলারদের তোপে ৫৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ। 

তবে সেখান থেকে দলকে সম্মানজনক একটা পুঁজি এনে দিয়েছেন খালেদ মাসুদ পাইলট আর মুশফিকুর রহমান। ৫ উইকেটে ১১৩ রান তুলেছে বাংলাদেশ লেজেন্ডস। জিততে হলে ইংল্যান্ডকে মাত্র ১১৪ রান করতে হবে।

ষষ্ঠ উইকেটে ৫১ রানের জুটি গড়েন পাইলট-মুশফিক। পাইলট ৩৯ বলে ৩ বাউন্ডারিতে ৩১ রান করে জেমস ট্রেডওয়েলের বলে আহত হয়ে অবসরে গেলে ভাঙে এই জুটি। মুশফিক ২৬ বলে ৪ চারে ৩০ রানে অপরাজিত থাকেন।

আগের ম্যাচে দুর্দান্ত খেলা নাজিমউদ্দিন এবারও ওপেনিংয়ে নেমে ভালো শুরু করেছিলেন। কিন্তু ৩ বাউন্ডারিতে ১২ রান (১৪ বলে) করার পর রায়ান সাইডবটমের বলে বোল্ড হতে হয় তাকে।

জাভেদ ওমর আরও একবার ব্যর্থ। এবার ১২ বলে করেন ৫ রান। হান্নান সরকার চড়াও হয়ে খেলতে গিয়ে ৯ বলে ২ চারে ১১ রানে ট্রেমলেটের শিকার হয়েছেন।

সুবিধা করতে পারেননি নাফিস ইকবালও (১০ বলে ৮)। এরপর রাজিন সালেহ ৯ বলে মাত্র ৫ রান করে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হলে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ লেজেন্ডস।

সেখান থেকে পাইলট আর মুশফিকুরের জুটিতে মান রক্ষা টাইগার কিংবদন্তিদের। পাইলট আহত হয়ে সাজঘরে ফিরলে অধিনায়ক মোহাম্মদ রফিক মাঠে আসেন। ২ বলে ২ রানে অপরাজিত থাকেন তিনি। ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ক্রিস ট্রেমলেট। ১০ রানে ২টি উইকেট নেন ডানহাতি এই পেসার।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!