• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

টানা দুই জয়, ফাইনালে জাহানারা-সালমারা


ক্রীড়া ডেস্ক মার্চ ৮, ২০২১, ০৬:৫০ পিএম
টানা দুই জয়, ফাইনালে জাহানারা-সালমারা

সংগৃহীত

ঢাকা : বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ নীল দল। সবুজ দলকে ৯ উইকেটে হারিয়েছে নীল দল। এর আগে বাংলাদেশ লাল দলকে হারিয়েছে তাঁরা। টানা দুই জয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে সালমা খাতুনের দল। আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ সবুজ দল। 

ইনিংসের দ্বিতীয় ওভারে সুমাইয়া আক্তারকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ফারিহা ইসলাম তৃষ্ণা। সানজিদা ইসলামকে সঙ্গে নিয়ে অধিনায়ক শারমিন সুলতানা জুটি গড়ার চেষ্টা করলেও খুব বেশি বড় করতে পারেননি। ৩৩ বলে ১৪ রান করে সানজিদা ফিরে গেলে ভাঙে তাঁদের দুজনের ২৬ রানের জুটি। এরপর রান আউটে ফেরেন অধিনায়ক শারমিনও। ৫৩ বলে ১৯ করে সাজঘরে ফেরেন তিনি। এরপর মুমতা হেনার ঘূর্ণিতে আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি।

শেষ পর্যন্ত ৩৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮৩ রান তুলে বাংলাদেশ লাল দল। নীল দলের হয়ে ২২ রানে ৪ উইকেট নিয়েছেন মুমতা হেনা। দুটি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম ও সালমা। ১ উইকেট নিয়েছেন প্রথম ম্যাচে ৬ উইকেট নেয়া তৃষ্ণা।

জয়ের জন্য মাত্র ৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ম্যাচের মতো এদিনও দারুণ শুরু করেন নীল দলের দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শামিমা সুলতানা। উদ্বোধনী জুটিতে ৫৮ রান যোগ করেন তাঁরা দুজন। ৫৫ বলে ২৪ রান করে মুর্শিদা ফিরলে ভাঙে তাঁদের দুজনের জুটি। ২৪ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যানকে ফেরান সানজিদা মেঘলা। এরপর ফারজানা হককে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছান শামিমা। শেষ পর্যন্ত শামিমা অপরাজিত ছিলেন ৪৭ বলে ৩০ রান করে আর ফারজানা অপরাজিত ছিলেন ৩৩ বলে ২১ রান করে।

সংক্ষিপ্ত:

বাংলাদেশ সবুজ : ৮৩/১০ (ওভার ৩৯.৫) (শারমিন ১৯, সানজিদা ১৪, দিশা ১২, মুমতা হেনা ৪/২২, সালমা ২/৮)

বাংলাদেশ নীল : ৮৫/১ (ওভার ২২.৩) (শামিমা ৩০*, মুর্শিদা ২৪, ফারজানা ২১*, মেঘলা ১/১৫)

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School