• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডকে পরজয়ের কৌশল জানালেন মাহমুদউল্লাহ


ক্রীড়া ডেস্ক মার্চ ৮, ২০২১, ০৯:১৪ পিএম
নিউজিল্যান্ডকে পরজয়ের কৌশল জানালেন মাহমুদউল্লাহ

ফাইল ছবি

ঢাকা : আগামী ২০ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ- নিউজিল্যান্ড ক্রিকেট দল। বর্তমানে ফর্মের তুঙ্গে রয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলটি। 

তবে দ্বিপাক্ষিক এই সিরিজের আগে সোমবার (৮ মার্চ অনুশীল শেষে নিউজিল্যান্ড থেকে পাঠানো এক ভিডিও বার্তায় বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, আমি মনে করি আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলার মন-মানসিকতা থাকলে ইনশা আল্লাহ ভালো করব।

এই তারকা অলরাউন্ডার আরও বলেছেন, হয়তো নিউজিল্যান্ড দল এখন খুব ভালো ফর্মে আছে। তারা টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়েছে। এ জিনিসগুলো মাথায় না এনে আমরা আমাদের শক্তি এবং দুর্বলতাগুলোর দিকে যদি মনোযোগ দিতে পারি, তাহলে আমাদের খেলার জন্যও ভালো হবে। 

নিজেদের প্রস্তুতি নিয়ে রিয়াদ বলেছেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমরা অনুশীলন করতে পারছি। এখানে সুযোগ-সুবিধা দারুণ। উইকেটগুলোও খুব ভালো। খুব ভালো অনুশীলন হচ্ছে। যে দুই ঘণ্টা সময় পাচ্ছি, আমরা নিশ্চিত করছি যেন সময়টার সর্বোচ্চ ব্যবহার করতে পারি। আমাদের দক্ষতার অনুশীলন, দৌড় বা ফিটনেসের কাজ যদি থাকে, সেগুলো ওই সময়টাতে করছি। 

আগামী ১০ মার্চ টাইগারদের কোয়ারেন্টিন শেষ হবে। এরপর কুইন্সটাউনে গিয়ে পুরোদমে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল। 

এব্যাপারে রিয়াদ বলেছেন, আমাদের আর দুইদিন কোয়ারেন্টিনে থাকতে হবে। আশা করছি আমাদের সবার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!