• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
abc constructions

লঙ্কায় প্রথম দিনের প্রস্তুতিতে মাঠে ঘাম ঝরাল টাইগাররা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৫, ২০২১, ০২:০৭ পিএম
লঙ্কায় প্রথম দিনের প্রস্তুতিতে মাঠে ঘাম ঝরাল টাইগাররা

সংগৃহীত

ঢাকা : তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইন কাটিয়েছে টিম বাংলাদেশ। মহামারিকালের বাধ্যতামূলক এই কোয়ারেনটাইন শেষ হয়েছে বুধবার (১৪ এপ্রিল)। তাই আজ থেকেই লঙ্কা বধের প্রস্তুতিতে নেমে পড়েছে টাইগাররা। গত ১২ এপ্রিল শ্রীলঙ্কায় পৌঁছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) কলম্বোর নিগোম্বয় প্রথম দিনের এই অনুশীলনে সম্ভাব্য সবই করেছে ডমিঙ্গো শিষ্যরা। নেট ব্যাটিং, বোলিং, ক্যাচিং, স্লিপ ক্যাচিং; প্রতিটি বিভাগেই নিজেদের শানিয়ে নিয়েছেন অতিথিরা।

নিগম্বর মাঠের সেন্টার উইকেটে আম্পায়ারের ভূমিকায় দাঁড়িয়ে পেস বোলিং কোচ ওটিস গিবসন। তাকে অতিক্রম করে নেটে বল করে যাচ্ছেন আবু জয়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদরা। টিম লিডার খালেদ মাহমুদ সুজন তা পরখ করে দেখছেন। অদূরে দুই সতীর্থ সাদমান ইসলাম অনিক ও তাসকিন আহমেদ লাইট ক্যাচিংয়ে মাংসপেশি ফ্রী করে নিচ্ছেন।

মাঠের এক প্রান্তে নেট ব্যাটিংয়ে দেখা গেল দেশ সেরা রান সংগ্রাহক তামিম ইকবালকে। অন্তর্বর্তীকালীন স্পিন বোলিং কোচ ইসলামের নির্দেশনা তার বিপক্ষে বল করেছেন দুই স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলাম। টাইগার দলপতি মমিনুল হক ও হাত ঘুরিয়েছেন।

দিনের অনুশীলনের শুরুটা হয়েছে গা গরম এর মধ্য দিয়ে। হালকা স্ট্রেচিং মাধ্যমে প্রথম দিনের প্রস্তুতি শুরু করেছে লাল সবুজের দল।

একই মাঠে আগামীকাল অনুষ্ঠিত হবে দ্বিতীয় দিনের অনুশীলন। স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ২১ এপ্রিল পাল্লেকেলে স্টেডিয়ামে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচটি গড়াবে ২৯ এপ্রিল।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School