• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
abc constructions

পাক প্রথম ক্রিকেটার হিসেবে মাতৃত্বকালীন ছুটি পেলেন বিসমাহ


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০২১, ০২:৩০ পিএম
পাক প্রথম ক্রিকেটার হিসেবে মাতৃত্বকালীন ছুটি পেলেন বিসমাহ

ছবি : ইন্টারনেট

ঢাকা : পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে মাতৃত্বকালীন ছুটি পেয়েছেন দেশটির নারী দলের অধিনায়ক বিসমাহ মারুফ। যে কারো জন্যই সন্তান জন্মদানের অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। ক্রিকেটে সাধারণত পুরুষরাই পিতৃত্বকালীন ছুটি পেয়ে থাকেন। তবে মেয়েরাও ব্যতিক্রম না। সম্প্রতি নারী ক্রিকেটারদের জন্য নতুন এই সুবিধা যুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

দেশটির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের জন্য প্রথমবারের মতো মাতৃত্বকালীন ছুটি চালু হয়েছে। ফলে এই ছুটিতে থাকা অবস্থায় বিসমাহ নিয়মিত প্রতিমাসের বেতন পাবেন। এছাড়া চুক্তিতে থাকা সব স্বাস্থ্যসেবাও পাবেন তিনি। 

বর্তমানে পিসিবির কেন্দ্রীয় চুক্তির ‘এ’ ক্যাটাগরিতে আছেন বিসমাহ। ছুটি পাওয়ার বিষয় নিয়ে টুইটারে তিনি লিখেছেন, আমি আনন্দের সঙ্গে সবাইকে জানাচ্ছি যে, আমি মাতৃত্বের কারণে জীবনের নতুন এক অধ্যায়ে প্রবেশ করছি। 

বিসমাহ আরো লিখেন, এ কারণে আমি ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিচ্ছি। পাকিস্তান মহিলা দলের প্রতি সবসময়ের জন্য আমার শুভকামনা রইলো। আমার জন্য প্রার্থনা এবং সমর্থন করার অনুরোধ রইলো। সবাইকে ধন্যবাদ।

২৯ বছর বয়সী বিসমাহ মারুফ দেশটির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১০৮টি ওয়ানডে খেলেছেন। এই ফরম্যাটে তিনি ২ হাজার ৬০২ রান করেছেন। এছাড়া টি-২০তে সমানসংখ্যক ম্যাচে করেছেন ২২২৫ রান; যা পাকিস্তানে সর্বোচ্চ।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School