• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাকিবহীন কলকাতাকে ৬ উইকেটে হারালো মোস্তাফিজরা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০২১, ০৭:৪৮ এএম
সাকিবহীন কলকাতাকে ৬ উইকেটে হারালো মোস্তাফিজরা

ঢাকা: টানা হারে আবারও তলানিতে জায়গা হয়েছিল রাজস্থান রয়্যালসের। কিন্তু সাকিবহীন কলকাতা নাইট রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে আইপিএলে জয়ের ধারায় ফিরেছে মোস্তাফিজরা।

টানা ৪ চারে এবার তলানিতে নেমে গেছে সাকিবদের কলকাতা। আর জয়ে ফিরে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে গেছে রাজস্থান।

রাজস্থানের জয়ের ফেরার দিনে নিয়ন্ত্রিত বোলিংয়ের উদাহরণ রেখেছেন মোস্তাফিজরা। টস হেরে ব্যাট করতে নামা কলকাতাকে তারা আটকে দেয় ৯ উইকেটে ১৩৩ রানে। দলের সর্বোচ্চ স্কোরার রাহুল ত্রিপাঠির উইকেটটিই নিয়েছেন মোস্তাফিজ।

এদিন কাটার মাস্টার ৪ ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট পেলেও উইকেট শিকারের আরও সুযোগ তৈরি করেছিলেন। তার প্রথম ওভারেই ক্যাচ তুলে দিয়েছিলেন কেকেআর ওপেনার শুভমান গিল। কিন্তু সেই ক্যাচ হাতে জমাতে পারেননি জশ্বসী জসওয়াল। দুই রান দেওয়া মোস্তাফিজের পরের ওভারেই প্রথম সাফল্য পায় রাজস্থান। বাটলার রান আউটে ফেরান গিলকে।

সাকিবের বদলে নামা সুনীল নারিন ফিরেছেন মাত্র ৬ রানে। এছাড়া উল্লেখযোগ্য ২৫ রান করেন দিনেশ কার্তিক। তিনি রাহুল ত্রিপাঠিকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করলে সেই প্রতিরোধই ভেঙেছেন মোস্তাফিজ। ত্রিপাঠি পরাগকে ক্যাচ দিলে ভাঙে ৩৩ রানের সর্বোচ্চ এই জুটি।

তবে কেকেআরকে অল্পতে থামিয়ে রাখতে মূল ভূমিকা ছিল ক্রিস মরিসের। প্রোটিয়া অলরাউন্ডার ২৩ রান দিয়ে নিয়েছেন ৪টি উইকেট। ম্যাচসেরাও হন তিনি। মোস্তাফিজের মতো একটি করে উইকেট নেন জয়দেব উনাদকাট ও চেতন সাকারিয়াও।

পেসারদের বানিয়ে দেওয়া মঞ্চে খেলতে নামা রাজস্থান দলীয় ২১ রানে হারায় বাটলারের উইকেট। তবে আরেক ওপেনার জশ্বসী জসওয়াল ২২ রান করে স্কোর বোর্ড ঠিকই সমৃদ্ধ করেন। শিভাম দুবে ২২ ও রাহুল তিওয়াতিয়া ৫ রানে ফিরলে রাজস্থানের জয়ে মূল ভূমিকা রাখেন অধিনায়ক স্যাসম্যান। ৪১ বলে ২টি চার ও ১ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন তিনি।

জয় পেতে শেষ পর্যন্ত তাকে সঙ্গ দিয়েছেন ডেভিড মিলার। ২৩ বলে তিনি করেন ২৪ রান। এ দুজনের ব্যাটে ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজস্থান। কেকেআরের হয়ে দুটি উইকেট নেন বরুণ চক্রবর্তী।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!