• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবশেষে জয়ে ফিরলো কলকাতা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৭, ২০২১, ০৭:৫১ এএম
অবশেষে জয়ে ফিরলো কলকাতা

ঢাকা: প্রথম ম্যাচের পর চারটি ম্যাচ খেললেও প্রতিটিতেই হেরেছে কলকাতা। ৫ ম্যাচে মাত্র ১টি জয় নিয়ে নাইটরা ছিলেন পয়েন্ট টেবিলের তলানিতে। অবশেষে পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে সাকিবকে ছাড়াই হারের বৃত্ত ভাঙ্গল কলকাতা।

সোমবার (২৬ এপ্রিল) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ের সুযোগ পাওয়া পাঞ্জাবের দুই উদ্বোধনী ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল ও লোকেশ রাহুল শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু হঠাৎই ছন্দপতন।

শেষ পর্যন্ত কলকাতার সামনে ১২৪ রানের লক্ষ্য দিতে পারে রাহুলের দল। মামুলি সেই লক্ষ্য রাহুল ত্রিপাঠি ও ইয়োন মরগানের ব্যাটে ২০ বল হাতে রেখেই ছুঁয়ে ফেলে কলকাতা।

অবশ্য শুরুতেই বিপদে পড়ে কলকাতা। ১৭ রানে তিন উইকেট হারিয়ে আরেকটি হারের শঙ্কায় পড়েছিল সাকিবের দল। কিন্তু রাহুল ত্রিপাঠি ও ইয়োন মরগানের চওড়া ব্যাটে জয়ের ভীত পায় কলকাতা। দুইজন মিলে চতুর্থ উইকেটে ৬৬ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। রাহুল ত্রিপাঠি দীপক হুদার বলে শাহরুখ খানকে ক্যাচ দিয়ে বিদায় নেন। আউট হওয়ার আগে খেলেন ৩২ বলে ৭ চারে ৪০ রানের ইনিংস।

এদিকে চলতি আসরে ব্যাট-প্যাচ কাটানো মরগান পেয়েছেন রানের দেখা। মূলত তার ৪০ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংসে কলকাতা ৫ উইকেটের জয় পেয়েছে। ৪ চার ও ২ ছক্কায় মরগান চলতি আইপিএলে নিজের সেরা ইনিংসটি খেলেছেন। এছাড়া ৬ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন দিনেশ কার্তিক। সাকিবের বদলী হিসেবে সুযোগ পাওয়া সুনীল নারাইন বল হাতে দুই উইকেট নিলেও ব্যাটিংয়ে হয়েছেন ব্যর্থ।

পাঞ্জাবের বোলারদের মধ্যে মোহাম্মদ সামি, দীপক হুদা, আরশদীপ সিং ও মোয়েস হেনরিক্স একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে ব্যাটিং নেমে পাঞ্জাব ‍উদ্বোধনী জুটিতে ৩৬ রান সংগ্রহ করে। মায়াঙ্ক আগারওয়াল ও লোকেশ রাহুল মিলে শুরুটা ভালোই করেছিলেন। প্যাট কামিন্সের বলে ২০ বলে ১৯ রান রাহুল বিদায় নিতেই ছন্দপতন ঘটে পাঞ্জাবের। ৬ রানের ব্যবধানে ক্রিস গেইল (০) ও দীপক হুদা (১) ফিরে গেলে চাপে পড়ে পাঞ্জাব। নিকোলাস পুরানকে নিয়ে সেই চাপ সামলানোর চেষ্টা করেন আগারওয়াল। কিন্তু ৩৪ বলে ৩১ রান করা আগারওয়াল নারিনের শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন। লেট অর্ডারে ক্রিস জর্ডানের ১৮ বলের ৩০ ঝড়ো ইনিংসে ৯ উইকেটে ১২৩ রান সংগ্রহ করে পাঞ্জাব।

কলকাতার সেরা বোলার প্রসিদ্ধ কৃষ্ণা। ডানহাতি এই পেসার ৩০ রান খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এছাড়া ‍সুনীল নারিন ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নিয়েছেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!