• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এক রানে জিতলো কোহলিরা


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৮, ২০২১, ০৮:১৭ এএম
এক রানে জিতলো কোহলিরা

ঢাকা: শেষ ওভারে দিল্লি ক্যাপিটালসের প্রয়োজন ১৪ রান। কিন্তু প্রথম তিন বলে ঋষভ পান্ত ও হেটমায়ার নিলেন ৩ রান, তাতেই ম্যাচটি কঠিন হয়ে যায় দিল্লির জন্য। শেষ দুই বলে জয়ের জন্য দিল্লির ১০ রান লাগলেও, পান্ত নিতে পারেন ৮ রান। পর পর দুই বলে চার মেরে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করলেও জেতাতে পারেননি দলকে। ফলে দিল্লিকে ১ রানে হারিয়ে বিরাট কোহলিরা ফিরলো জয়ের ধারাতে।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এবি ডি ভিলিয়ার্সের ৪২ বলে ৭৫ রানের দুর্দান্ত ইনিংসে ১৭১ রানের সংগ্রহ দাঁড় করায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই রান তাড়া করতে নেমে শেষ বল পর্যন্ত লড়াই করেছে দিল্লি। পান্ত ও হেটমায়ারের জোড়া হাফসেঞ্চুরির পরও ভাগ্যের কাছে হার মানতে হয়েছে দিল্লিকে। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে দিল্লি ১৭০ রানেই থেমে যায়।

অবশ্য শুরুটাই ভালো হয়নি দিল্লির। ৪৭ রানে টপ অর্ডাররে তিন ব্যাটসম্যানকে হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে দিল্লি। এরপর মার্কাস স্টোইনিসকে সঙ্গে নিয়ে অধিনায়ক পান্ত ৪৫ রানের জুটি গড়েন। মার্কাস ১৭ বলে ২২ রানে আউট হলে মূলত আসল খেলাটা শুরু করে তারা। হেটমায়ারকে সঙ্গে নিয়ে পান্তর দায়িত্বশীল ব্যাটিং দিল্লির সমর্থকরা জয়ের আশা দেখছিলেন!

বিশেষ করে ১৯তম ওভারে ২৩ বলে হাফসেঞ্চুরি করে ম্যাচটি হাতের মুঠোয় নিয়ে আসেন হেটমায়ার। দুই ব্যাটসম্যানের দুর্দান্ত জুটিতে শেষ ওভারে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৪। বোলিং প্রান্তে তখন মোহাম্মদ সিরাজ। প্রথম দুই বলে দুটি সিঙ্গেল নেন দুই ব্যাটসম্যান। অধিনায়ক পান্ত তৃতীয় বলটি ডট দিলে চাপে পড়ে দিল্লি। পরে পরের বলে ডাবল নিলে, লক্ষ্য দাঁড়ায় দশ। কিন্তু শেষ দুই বলের দুই চারে পান্তর হাফসেঞ্চুরি আসলে, লক্ষ্য ছুঁতে পারেননি দিল্লির অধিনায়ক।

এর আগে এবি ডি ভিলিয়ার্সের চওড়া ব্যাটে ৫ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ৪২ বলে ৩ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেন ভিলিয়ার্স। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে পাড্ডিকেলের ব্যাট থেকে। প্যাটেলের বলে আউট হওয়ার আগে ২ ছক্কায় ৩১ রানের ইনিংস খেলেন তিনি। বিরাট কোহলি ১২ রানে আউট হলেও গ্লেন ম্যাক্সওয়েল করেন ২৫ রান। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭১ রানে থামে বেঙ্গালুরুর ইনিংস।

দিল্লির বোলারদের মধ্যে ইশান্ত, আবেশ, অমিত, অক্ষর ও কাগিসো রাবাদা প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।
বেঙ্গালুরুর বোলারদের মধ্যে মোহাম্মদ সিরাজ সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!