• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাঞ্জাবের কাছে হেরে সুযোগ হাতছাড়া কোহলিদের


ক্রীড়া ডেস্ক মে ১, ২০২১, ০৭:৫৭ এএম
পাঞ্জাবের কাছে হেরে সুযোগ হাতছাড়া কোহলিদের

ঢাকা: আইপিএলে আজ জিতলেই চেন্নাই সুপার কিংসকে পেছনে ফেলে শীর্ষে উঠতে পারতো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু পাঞ্জাব কিংসের কাছে ৩৪ রানে হেরে সেই সুযোগ হাতছাড়া করেছে বিরাট কোহলির দল। অপর দিকে এই ম্যাচ জিতে চারে থাকা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাইয়ের সমান পয়েন্ট অর্জন করেছে পাঞ্জাব। তাদের সংগ্রহ ৭ ম্যাচে ৬।  

টস হেরে শুরুতে ব্যাট করতে নামা পাঞ্জাব সমৃদ্ধ স্কোরবোর্ড পেয়েছে অধিনায়ক লোকেশ রাহুলের ঝড়ো ব্যাটিংয়ে। তার ৫৭ বলে খেলা হার না মানা ৯১ রানের ইনিংসেই ৫ উইকেটে ১৭৯ রান তুলতে পারে পাঞ্জাব। টপের বাকিরা ব্যর্থ হলেও ক্রিস গেইল ২৪ বলে ৬টি চার ও ২ ছক্কায় তুলেছেন ৪৬ রান। রাহুলের ইনিংসে ছিল ৭টি চার ও ৫টি ছয়। শেষ দিকে স্পিনার হারপ্রীত ব্রারের মিনি ঝড়ও স্কোরবোর্ড সমৃদ্ধ করতে ভূমিকা রাখে।

পরে এই হারপ্রীত ব্রারের ঘূর্ণিতেই কাবু হয়েছে ব্যাঙ্গালোর। ৭ বলের মাঝে বামহাতি স্পিনার ফেরান বিরাট কোহলি (৩৫), গ্লেন ম্যাক্সওয়েল (০) ও এবি ডি ভিলিয়ার্সের (০) মতো বিপজ্জনক ব্যাটসম্যানদের।

অবশ্য ১৯ রানে দেবদূত পাদিক্কালের উইকেট পতনের পর অধিনায়ক কোহলির ওপর ভর করেছিল ব্যাঙ্গালোর। কিন্তু ১১তম ওভারে পর পর কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে ব্যাঙ্গালোরের লড়াইয়ের মূল ভিতটাই কাঁপিয়ে দেন হারপ্রীত। এক ওভার বিরতি দিয়ে তিনি এবি ডি ভিলিয়ার্সকে বিদায় দিলে পাঞ্জাবের জয়টা হয়ে দাঁড়ায় সময়ের ব্যাপার মাত্র। শেষ দিকে হার্শাল প্যাটেল ১৩ বলে ৩১ রান করলেও সেটি ব্যবধান কমায় শুধু। শেষ পর্যন্ত কোহলির দল ৮ উইকেট হারিয়ে করেছে ১৪৫ রান। যা তিন ম্যাচে কোহলিদের দ্বিতীয় হার।

১৯ রান দিয়ে গুরুত্বপূর্ণ ৩ উইকেট নেওয়ায় ম্যাচ সেরা হয়েছেন হারপ্রীত। ১৭ রান দিয়ে দুটি নিয়েছেন রবি বিষ্ণয়।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!