• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
abc constructions

সাত পয়েন্ট নিয়ে গ্রুপসেরা ইংল্যান্ড


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২১, ০৯:০৮ এএম
সাত পয়েন্ট নিয়ে গ্রুপসেরা ইংল্যান্ড

ঢাকা: ইউরো চ্যাম্পিয়নশিপে আগের দুই ম্যাচ থেকে চার পয়েন্ট করে পেয়েছে ইংল্যান্ড ও চেক রিপাবলিক। এতেই তাদের নক আউট পর্ব অনেকটাই নিশ্চিত হয়ে যায়।

মঙ্গলবার রাতে ছিল গ্রুপে শীর্ষস্থানে উঠার লড়াই। তাতে ইংল্যান্ড ১-০ গোলে চেক রিপাবলিককে হারিয়ে গ্রুপসেরা হয়েছে।

‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ইংলিশদের হয়ে একমাত্র গোলটি করেছেন রহিম স্টার্লিং। একই সময় হওয়া অন্য ম্যাচে ক্রোয়েশিয়া লুকা মদরিচের নৈপুণ্যে ৩-১ গোলে হারিয়েছে স্কটল্যান্ডকে। মদরিচ একটি গোলের পাশাপাশি অ্যাসিস্টও করেছেন।

ইংল্যান্ড সাত পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়েছে। ক্রোয়েশিয়া ও চেক রিপাবলিকের পয়েন্ট সমান ৪। গোল পার্থক্যে ক্রোয়াটরা গ্রুপ রানার্সআপ হয়েছে। তবে গ্রুপে সেরা তৃতীয় দলের একটি হিসেবে চেকদের নক আউটে পর্বে খেলা নিশ্চিত। আর স্কটল্যান্ড তিন ম্যাচেই হেরে ইউরো থেকে বিদায় নিলো।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ড একাদশে চারটি পরিবর্তন করে খেলেছে। বিপরীতে চেকদের দলটি নেমেছে আগের একাদশ নিয়ে। নিজেদের মাঠে ইংল্যান্ড বল দখলে এগিয়ে থেকে আক্রমণেও গেছে।

২ মিনিটে সাউথগেটের দল গোল পেতে পারতো। বা প্রান্ত দিয়ে বক্সে ঢুকে রহিম স্টার্লিং আগুয়ান গোলকিপারের ওপর দিয়ে চিপ করেন, কিন্তু দুর্ভাগ্য। বল পোস্টে লেগে প্রতিহত হয়।

তবে ইংল্যান্ডের এগিয়ে যেতে ১২ মিনিটের বেশি সময় লাগেনি। গ্রিলিশের ক্রসে লাফিয়ে উঠে রহিম স্টার্লিং হেডে লক্ষ্যভেদ করেন।

২৫ মিনিটে বক্সে ঢুকে হ্যারি কেনের জোরালো শট গোলকিপার প্রতিহত করে ব্যবধান বাড়তে দেননি। এক গোলে পিছিয়ে থেকে চেক রিপাবলিক ২৯ মিনিটে ভালো সুযোগ পায়। কিন্তু হোলসের শট ইংলিশ গোলকিপার ঝাঁপিয়ে পড়ে রুখে দেন। ৩৫ মিনিটে চেকদের সোচেকের শট দূরের পোস্ট দিয়ে যায়।

বিরতির পর অবশ্য আর কোনও গোল হয়নি। ৮৬ মিনিটে হেন্ডারসন বল জালে জড়ালেও অফসাইডের কারণে ইংল্যান্ড ব্যবধান বাড়াতে পারেনি। ১-০ স্কোরলাইন রেখেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

সোনালীনিউজ/এইচএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School