• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইসরায়েল সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালো মেসিরা


ক্রীড়া ডেস্ক জুলাই ১৭, ২০২১, ০৫:৪২ পিএম
ইসরায়েল সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানালো মেসিরা

ঢাকা: ইসরায়েল সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন লিওনেল মেসিরা। বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচ খেলার দাবি করেছিল ইসরায়েলের শীর্ষ লিগের ফুটবল ক্লাব বেইতার জেরুজালেম। এই ম্যাচ খেলার ব্যাপারে যদিও শুরুর দিকে ইতিবাচক ছিল বার্সা। জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ৪ আগস্ট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

তবে শেষ মুহূর্তে এসে নিজেদের সিদ্ধান্তে পরিবর্তন এনেছে লিওনেল মেসির দল। বার্সা জেরুজালেমকে স্রেফ জানিয়ে দিয়েছে, এই ম্যাচ খেলতে তারা ইসরায়েল সফর করবে না। শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের বয়কট আহ্বানে সাড়া দিয়েই বার্সার এই সিদ্ধান্ত। 

সম্প্রতি বার্সার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, তারা জেরুজালেমে গিয়ে কোনো ম্যাচ খেলতে চায় না। বেইতার জেরুজালেম ক্লাবের মালিক মোশে হগেগ বিষয়টি নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ম্যাচটি আয়োজনের জন্য তারা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছিল। বার্সার জেরুজালেমে না খেলার বিষয়টি অবশ্য বিস্মিত করেছে বেইতারের মালিককে।  

উল্লেখ্য, নিজেদের ভূখণ্ডে দখলদার ইহুদিদের হাতে প্রতিনিয়ত অত্যাচার-অবিচারের শিকার হচ্ছে ফিলিস্তিনিরা। বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠলেও অমানবিক অত্যাচার বন্ধ রাখেনি ইসরায়েল। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!