• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions

টি-টোয়েন্টি সিরিজও হাতছাড়া পাকিস্তানের


ক্রীড়া ডেস্ক জুলাই ২১, ২০২১, ০৯:২৭ এএম
টি-টোয়েন্টি সিরিজও হাতছাড়া পাকিস্তানের

ঢাকা: ওয়ানডেতে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতে সিরিজ জেতার সম্ভাবনা তৈরি হয়েছিল পাকিস্তানের। প্রথম ম্যাচের পারফরম্যান্স দেখে অন্তত তাই মনে হয়েছে।

কিন্তু আবারো হতাশ হয়েই মাঠ ছাড়তে হলো সফরকারীদের। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মঙ্গলবার ৩ উইকেটে জিতেছে ওয়েন মর্গ্যানের দল। ১৫৪ রানের লক্ষ্য দুই বল বাকি থাকতে পেরিয়ে গেছে দলটি। হার দিয়ে শুরুর পর সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।  

পাকিস্তানের ব্যাটিংয়ে সতীর্থদের আশা-যাওয়ার মিছিলে অবিচল রিজওয়ানকে কিছুটা সঙ্গ দেন ফখর জামান। তবে প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান। একটি করে ছক্কা ও চারে ফিরেন মইন আলির অফ স্পিনে এলবিডব্লিউ হয়ে। নিজের কোটার শেষ বলে শাদাব খানকে ফিরিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে চার উইকেটের স্বাদ পান রশিদ। ৩৫ রানে ৪ উইকেট নিয়ে তিনিই ইংল্যান্ডের সফলতম বোলার।

শেষের দিকে হাসান আলিকে নিয়ে দলের রান দেড়শ পার করেন রিজওয়ান। এই কিপার-ব্যাটসম্যান ৫৭ বলে তিন ছক্কা ও পাঁচ চারে অপরাজিত থাকেন ৭৬ রানে। 

জেসন রয়ের ব্যাটে শুরুটা ভালো করে ইংল্যান্ডও। পাওয়ার প্লেতে ৬ ওভারে আসে ৪৫ রান। রয়ের মতো সাবলীল ছিলেন না জস বাটলার।  লেগ স্পিনার শাদাবের বলে একবার সুযোগ দিয়ে বেঁচে গেলেও সেই ওভারেই বাবরের হাতে ধরা পড়ে শেষ হয় বাটলারের ইনিংস। ভাঙে ৬৭ রানের উদ্বোধনী জুটি। চালিয়ে যেতে থাকেন রয়। ৩০ বলে পঞ্চাশ ছোঁয়ার পর হয়ে ওঠেন আরও আক্রমণাত্মক। অতিরিক্ত শট খেলাই তার জন্য কাল হয়। উসমান কাদিরের বলে ধরা পড়েন লং অফে। রয়ের ৩৬ বলে খেলা ৬৪ রানের ইনিংসে ১২ চারের পাশে ছক্কা একটি। 

জনি বেয়ারস্টো ও মইন আলির দ্রুত বিদায়ে জমে ওঠে ম্যাচ। দাভিদ মালানকে নিয়ে দলকে এগিয়ে নেন মর্গ্যান। ১৯তম ওভারে মালানকে বোল্ড করে দেন হাফিজ।
পরের বলে ছক্কা হাঁকান লিয়াম লিভিংস্টোন। হাফিজকে আবার ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করার চেষ্টায় ক্যাচ দিয়ে ফিরেন তিনি।

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ রান। লিভিংস্টোনের মতো পরের বলে ইংলিশ অধিনায়কও ছক্কায় ম্যাচ শেষ করার চেষ্টায় সীমানায় ক্যাচ দেন। ক্রিস জর্ডান পরপর দুই বলে দুটি ডাবলস নিয়ে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School