• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

লড়াই করার রানও করতে পারল না বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক আগস্ট ৩, ২০২১, ০৭:৪৫ পিএম
লড়াই করার রানও করতে পারল না বাংলাদেশ

ঢাকা: টস হেরে ব্যাট করে লড়াই করার মতো রানও করতে পারল না বাংলাদেশ। সফরকারীদের ১৩২  রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করেছে টাইগাররা। এদিন বলার মতো কেউই রান তুলতে পারেননি। নাঈম-সাকিব যে রান করেছেন তাও ওয়ানডে স্টাইলে। এই পিচে লড়াই করতে অনন্তপক্ষে ১৫০-১৬০ রান দরকার ছিল।

ইনিংসের শুরুতে সৌম্য সরকারের আউটের ধরনটা ছিল দৃষ্টিকটু। ফিরে যান দুই রান করে। লেগস্টাম্পের বাইরে সরে গিয়ে জায়গা বানিয়ে খেলতে গিয়েছিলেন সৌম্য। তবে তাকে অনুসরণ করে শরীর বরাবর শর্ট বল করেছিলেন জশ হ্যাজলউড। সেটিতেই ব্যাট চালালেন সৌম্য, বলটা তার ব্যাটে লেগে খুঁজে নিল স্টাম্প। 

এদিকে অ্যাডাম জাম্পাকে আগে থেকেই রিভার্স সুইপ করতে গিয়েছিলেন নাঈম। জাম্পা গিয়েছেন ফুললেংথে, সেটির নাগালই পায়নি নাঈমের ব্যাট। তিনি খেলেছেন ২৯ বল, তবে ৩০ রানের বেশি করতে পারেননি। 

এরপর দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব ও মাহমুদউল্লাহ মিলে দলকে খানিকটা এগিয়ে নেন। যদিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মাহমুদউল্লাহ। ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, পরের বলেই আউট হয়ে ফিরলেন ড্রেসিং রুমে। তার ব্যাট থেকে আসে ২০ রান।

নুরুল হাসান সোহানও সুবিধে করতে পারেন নি। তার ব্যাট থেকে আসে ৪ বলে ৩ রান। অ্যান্ড্রু টাইয়ের বলে মিচেল মার্শের অসাধারণ ক্যাচে ফিরলেন সাজঘরে। বাংলাদেশের ইনিংসের সর্বোচ্চ ৩৬ রান করে আউট হলেন সাকিব সাল হাসান। হ্যাজলউডের বলে বোল্ড হন বিশ্বসেরা এই অলরাউন্ডার।স্টার্কের ইয়র্কার সামাল দিতে পারেননি শামীম। মাত্র ৪ রান করেই প্যাভিলিয়নে ফিরতে হয়েছে তাকে। এদিকে আফিফ করেন ১৭ বলে ২৩ রান। 

সোনালীনিউজ/এআর
 

Wordbridge School
Link copied!