• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অদ্ভূত সিরিজ জয় পাকিস্তানের


ক্রীড়া ডেস্ক আগস্ট ৪, ২০২১, ০৫:১৭ পিএম
অদ্ভূত সিরিজ জয় পাকিস্তানের

ঢাকা: অদ্ভূত এক সিরিজই জিতল পাকিস্তান। পাঁচ ম্যাচের সিরিজ জিতল ১-০তে। পাঁচ ম্যাচের সিরিজ খেলতেই ক্যারিবিয়ান দ্বীপে গিয়েছিল পাকিস্তান। কিন্তু শিডিউল জটিলতার কারণে এক ম্যাচ কমিয়ে ফেলা হয়।

চার ম্যাচের সিরিজে কোনো মতে এক ম্যাচ খেলা হয়। যেখানে ৭ রানে জিতে পাকিস্তান। আর বাকি তিন ম্যাচই ভেসে যায় বৃষ্টিতে।

এতেই সিরিজ নিশ্চিত হয়ে যায় পাকিস্তানের। বৃষ্টির কারণে বার্বাডোজে পরিত্যক্ত হয়েছিল সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর তৃতীয় টি-টোয়েন্টি ভেস্তে গেছে ৮ বল মাঠে গড়ানোর পর। সিরিজ বাঁচাতে সিরিজের চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে জয়েরি বিকল্প ছিল না ওয়েস্ট ইন্ডিজের। সেই লক্ষ্যে দারুণ শুরুও করেছিলেন দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও ক্রিস গেইল। 

ইনিংসের প্রথম ওভারেই ১৪ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে মোহাম্মদ হাফিজের ওভারে দুটি ছক্কা মারেন ফ্লেচার। গেইলের টানা দুই চারে মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের ওভারে আসে ১২ রান।

তৃতীয় ওভারে অবশ্য ক্যারিবীয়দের রানের গতি আটকে রাখেন হাসান আলি। প্রথম বলে চার খোয়ালেও পুরো ওভারে দিয়েছেন মাত্র ৪ রান। তাতে প্রথম ৩ ওভারে কোন উইকেট না হারিয়ে ৩০ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

এরপরই হানা দেয় বেরসিক বৃষ্টি। তিন ঘণ্টা পর খেলা মাঠে গড়ানোর কিছুটা সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। তাতে ঘরের মাঠে পাকিস্তানের কাছে সিরিজ খোয়াতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!