• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮
বিসিবি নির্বাচন

কাউন্সিলরশিপ জমা দিলেন সাবেক অধিনায়ক ও ক্রিকেটাররা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০২১, ০৭:৪৩ পিএম
কাউন্সিলরশিপ জমা দিলেন সাবেক অধিনায়ক ও ক্রিকেটাররা

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের জন্য কাউন্সিলরশিপ চূড়ান্ত করার শেষ দিন ছিল আজ। এদিন নির্বাচন কমিশনের কাছে বিসিবির মনোনীত পাঁচজন সাবেক অধিনায়ক ও দশজন ক্রিকেটারের কাউন্সিশলশিপ জমা দেওয়া হয়েছে।

পাঁচ সাবেক অধিনায়কের কোটায় নির্বাচিত হয়েছেন রকিবুল হাসান, ফারুক আহমেদ, মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার ও রাজিন সালেহ।

যে দশ ক্রিকেটারকে বোর্ড নির্বাচিত করেছে তারা চাইলে পরিচালক পদে নির্বাচন করতে পারবেন। দশ সাবেক ক্রিকেটার হলেন খালেদ মাহমুদ সুজন, সেলিম শাহেদ, সাজ্জাদ আহমেদ শিপন, আহসানউল্লাহ হাসান, নাফিস ইকবাল, তালহা জুবায়ের, ফয়সাল হোসেন ডিকেন্স, আব্দুর রাজ্জাক, হান্নান সরকার ও আজম ইকবাল। সাবেক এই ১৫ ক্রিকেটারদের মধ্যে ১০ জনই বোর্ডের সঙ্গে কোনো না কোনোভাবে যুক্ত। কেউ কেউ অস্থায়ী চাকরিও করেছেন।

জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটও এবার কাউন্সিলর হয়েছেন। তিনি গত ১১ সেপ্টেম্বর রাজশাহী থেকে কাউন্সিলরশিপ তুলেছেন। সেটা অবশ্য অন্য ক্যাটাগরি। পাইলট কাউন্সিলর হয়েছেন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা ক্যাটাগরি থেকে।

ফরম জমা দেয়া ক্রিকেটারদের অন্যতম একজন বর্তমান পরিচালক খালেদ মাহমুদ সুজন। তিনি জানান, ‘আজ আমরা ১০ সাবেক ক্রিকেটার কাউন্সিলরশিপ ফরম জমা দিলাম। ইনশাআল্লাহ নির্বাচন করবো। তাই কাউন্সিলরশিপ জমা দিলাম।’

সুজন আরও জানান, তিনি বিসিবি নির্বাচনে ক্যাটাগরি ‘৩’ থেকে নির্বাচন করবেন। যেখানে মোট ভোটার ৪৫ জন। গতবার এই ক্যাটাগরির ভোটার সংখ্যা ছিল ৪৩ জন। এবার দুটি ভোটার বাড়ানো হয়েছে।

পাঁচ সাবেক অধিনায়ক, দশ সাবেক ক্রিকেটার ও কোয়াবের একজন- মোট ১৬ সাবেক ক্রিকেটার সঙ্গে অল সার্ভিসেস (বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বাংলাদেশ পুলিশ), অল ইউনিভার্সিটি, শিক্ষাবোর্ড ও বিকেএসপি মিলে ৪৫ জন কাউন্সিলর হচ্ছেন। এর মধ্যে মাত্র একজন পরিচালক পদে নির্বাচন করতে পারবেন।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System