• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

টিকা না নেওয়ায় ছাড়তে হলো ক্লাব  


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২০, ২০২১, ০৫:১৯ পিএম
টিকা না নেওয়ায় ছাড়তে হলো ক্লাব  

ঢাকা: করোনার টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ার জাতীয় বাস্কেটবল লিগের (এএনবিএল) দল নিউজিল্যান্ড ব্রেকার্স আজ ছেড়েই দিল টাই ওয়েবস্টারকে।

‘ব্যক্তিগত কারণে’ টিকা নিতে অস্বীকৃতি জানানোয় তাকে ছাড়তে বাধ্য হলো নিউজিল্যান্ড ব্রেকার্স। যদিও পারষ্পারিক সমঝোতার ভিত্তিতেই ক্লাব ছেড়েছেন ওয়েবস্টার, জানিয়েছে সংবাদমাধ্যম ‘এনজেড হেরাল্ড’।

ওয়েবস্টারকে ছেড়ে দেওয়ার বিষয়ে ব্রেকার্স মালিক ম্যাট ওয়ালশ বলেন, টিকা নেওয়া নিয়ে প্রতিটি খেলোয়াড়ের ইচ্ছা–অনিচ্ছাকে আমি সমর্থন জানাই। টাইয়ের জন্য ক্লাবের দরজা খোলা থাকবে। 

নিউজিল্যান্ড থেকে একমাত্র দল হিসেবে ওশেনিয়ার অঞ্চলের প্রিমিয়ার এই বাস্কেটবল প্রতিযোগিতায় অংশ নিয়ে থাকে ব্রেকার্স। করোনা মহামারির কারণে গত মৌসুমটা ঘরেই কেটেছে দলটির। ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল। নতুন মৌসুম শুরুর আগেই অস্ট্রেলিয়ায় গিয়ে অনুশীলন করতে চায় ব্রেকার্স। 

কিন্তু ওয়েবস্টার টিকা নিতে না চাওয়ায় দলটির অস্ট্রেলিয়ায় যাওয়া জটিলতার মধ্যে পড়ে যায়। ১৮ নভেম্বর থেকে শুরু হবে এএনবিএল। এদিকে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের প্রশাসন জানিয়েছে, শুধু পূর্ণ ডোজের টিকা নেওয়া ব্যক্তিরাই অবাধে চলাফেরা করতে পারবেন।

আগামী ২৬ অক্টোবরের মধ্যে ভিক্টোরিয়া রাজ্যের ৭০ শতাংশ লোকের টিকা দেওয়া সম্পন্ন হবে বলে মনে করছে সেখানকার প্রশাসন। ৭০ শতাংশ টিকা নেওয়ার হারে সেখানকার প্রশাসন রাজ্য থেকে রাজ্য ভ্রমণের ছাড়পত্র দিতে রাজি না। টিকা নেওয়ার হার ৮০ শতাংশে উন্নীত হলে ছাড়পত্র দেওয়া হবে।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System