• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

ইংল্যান্ডেও হুমকি, এবার ঠিকই উল্টো পথে নিউজিল্যান্ড


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০২১, ০৪:৩৪ পিএম
ইংল্যান্ডেও হুমকি, এবার ঠিকই উল্টো পথে নিউজিল্যান্ড

ঢাকা: নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে চলে গেছে নিউজিল্যান্ড। ১৮ বছর পর পাকিস্তানে গেলেও গত শুক্রবার হঠাৎ নিরাপত্তা হুমকির কথা জানিয়ে কোনো ম্যাচ না খেলেই পাকিস্তান থেকে ফিরে যায় নিউজিল্যান্ড দল।

শুক্রবারই রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে হওয়ার কথা ছিল, তার কয়েক ঘণ্টা আগে আসে নিউজিল্যান্ডের ফিরে যাওয়ার সিদ্ধান্তের খবর।

তাদের কাছে ‘নির্দিষ্ট ও বিশ্বাসযোগ্য হুমকি’র তথ্য ছিল জানিয়ে সফর থেকে ফিরে যাচ্ছে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। কিন্তু হুমকিটা কী এবং কোন পর্যায়ের সেটি জানাতে চায়নি তারা। এরপর ইংল্যান্ড দলও গতকাল জানিয়ে দিল, তারাও পাকিস্তান যাবে না। 

এসব ঘটনার মাঝেই নতুন খবর হলো, গতকাল নিউজিল্যান্ডের ক্রিকেট অ্যাসোসিয়েশনকে নিরাপত্তা নিয়ে হুমকি জানিয়ে মেইল পাঠানো হয়েছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে। এই হুমকির পরও সিরিজ বাতিলের সিদ্ধান্ত না নিয়ে ঠিকই উল্টো পথ ধরেছে নিউজিল্যান্ড। ইংল্যান্ড সফরে থাকা নিউজিল্যান্ডের মেয়েদের দলের নিরাপত্তা আরও বাড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড (এনজেডসি)।

এনজেডসি বলছে, ইসিবির কর্মকর্তাদের কাছে পাঠানো ওই নিরাপত্তা হুমকি জানানো মেইল খুব বেশি ‘গুরুতর’ নয়। তবু সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ‘হোয়াইট ফার্নস’ নামে পরিচিত নিউজিল্যান্ডের মেয়েদের ক্রিকেট দলের নিরাপত্তা বাড়ানো। 

‘এনজেডসিকে ঘিরে একটা হুমকি দেওয়া মেইল ইসিবি পেয়েছে। যদিও এই মেইলে নির্দিষ্ট করে হোয়াইট ফার্নসের কথা বলা হয়নি, তবু মেইলটাকে গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে। এটা নিয়ে তদন্ত হয়েছে। তদন্তের পর এটিকে অত গুরুতর মনে হয়নি। হোয়াইট ফার্নস লেস্টারে পৌঁছেছে, এবং সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাদের ঘিরে নিরাপত্তা বাড়ানো হয়েছে’-বিবৃতিতে লিখেছে এনজেডসি।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System