• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

‘জোরপূর্বক’ সরিয়ে দেয়া হল আফগান বোর্ডের প্রধান নির্বাহীকে


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০২১, ০৫:৪২ পিএম
‘জোরপূর্বক’ সরিয়ে দেয়া হল আফগান বোর্ডের প্রধান নির্বাহীকে

ঢাকা: মাঠে ও মাঠের বাইরে আফগানিস্তান ক্রিকেটে পরিবর্তনের ধারা চলছে। কদিন আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে মতবিরোধের পর অধিনায়কত্ব ছেড়ে দেন দেশটির ক্রিকেটের তারকা রশিদ খান। বিশ্বকাপে আফগানদের নেতৃত্ব দিবেন মোহাম্মদ নবি।

সেই ধারাবাহিকতায় এক দল লোক হুট করেই আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) অফিসে ঢুকে ঘোষণা করলেন বোর্ডের নতুন প্রধান নির্বাহীর নাম। এভাবেই জোরপূর্বক এই পদ থেকে সরিয়ে দেওয়া হলো হামিদ শিনওয়ারিকে!

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে মঙ্গলবার হামিদ নিজেই নিশ্চিত করেছেন তার চাকরি হারানোর কথা, 'গতকাল আমাকে চাকরিচ্যুত করা হয়েছে'। ক্রিকবাজ জানায়, সোমবার এক দল লোক আফগান বোর্ডের অফিসে ঢুকে প্রধান নির্বাহী পরিবর্তনের নির্দেশ দেয়। এরপর তাদের চাওয়া অনুযায়ীই নাসিবউল্লাহ খান হাক্কানিকে দেওয়া হয় দায়িত্বটি।

তালেবান শাসিত সরকারের সহযোগী সংগঠন হাক্কানি নেটওয়ার্কের সদস্যরা এই কাণ্ড ঘটিয়েছেন বলে জানায় ক্রিকবাজ। সোমবার নিজের ফেসবুকে এক বিবৃতিতে একই কথা বলেন হামিদও।

আজ আনাস হাক্কানি ক্রিকেট বোর্ডের অফিসে এসে আমাকে বললেন, ‘এসিবির সিইও হিসেবে তোমার চাকরি শেষ।’ নতুন সিইও হিসেবে তিনি পরিচয় করিয়ে দিলেন নাসিবউল্লাহ হাক্কানিকে। আমি চাকরি শেষের একটি লিখিত আদেশ চেয়েছিলাম কিন্তু সেটিও পাইনি। একটি স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে ৫ মাস আগে আমি সিইও পদে নিযুক্ত হয়েছিলাম। আর এখন আমি জানি না, আমাকে ছাঁটাইয়ের কারণ। 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System