• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১৩ কার্তিক ১৪২৮

চমক নিয়ে ফিরছেন মুশফিক


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৮:০৮ পিএম
চমক নিয়ে ফিরছেন মুশফিক

ঢাকা: নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজটি ব্যাট হাতে দুঃস্বপ্নের মতো কেটেছে মুশফিকুর রহিমের। সব মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সময়টা একদমই ভালো কাটছে না তার। তবে তিনি হাল ছাড়তে রাজি নন। শিগগিরই ফিরতে চান স্বরুপে। তাই তো অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

নিজের অফিসিয়াল ফেইসবুক পেজে বৃহস্পতিবার একটি ছবি পোস্ট করেছেন মুশফিক। তাকে ব্যাটিংয়ের কিছু একটা দেখিয়ে দিচ্ছেন বিকেএসপির ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীন। ছবির সঙ্গে মুশফিকের ক্যাপশন, 'ফিরে ভালো লাগছে, যেখানে আমার ঠিকানা। বিকেএসপি আমার ঘর।' 

মুশফিক নাজমুল আবেদীনের শরণাপন্ন হয়েছেন বিশেষ প্রয়োজনে। এই সংস্করণ নিয়ে নতুন ভাবনার তাগিদেই মুশফিক দীর্ঘদিন পর কড়া নেড়েছেন বড় ভরসার দুয়ারে।  

এ বিষয়ে নাজমুল আবেদীন জানান, 'ওর সঙ্গে সবশেষ কাজ করেছি প্রায় দুই বছর আগে। গ্যাপ তো পাওয়া যায় না কাজ করার। এখন একটু মিলেছে। সামনে একটা বিশ্বকাপ, দুজনই ভাবলাম এই সময়টা কাজে লাগানো যেতে পারে। সামনে যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ, সেটা মাথায় রেখেই কিছু কাজ করা হচ্ছে'। সেসব কাজের মধ্যে টেকনিক্যাল কিছু দিকও আছে। সেগুলো অবশ্য খোলাসা করতে চাইলেন না নাজমুল।

'কিছু টেকনিক্যাল ব্যাপার তো আছেই। তবে ওগুলো আসলে আলাপ করার ব্যাপার নয়। এটুকু বলছি, ওর টি-টোয়েন্টির পারফরম্যান্সে যেন উন্নতি করতে পারে, সেদিকে লক্ষ্য রেখেই হচ্ছে কাজ।'

মুশফিক, সাকিবসহ দেশের অনেক ক্রিকেটারের শৈশবের এই গুরুর কথার ইঙ্গিতেই বোঝা যাচ্ছে, চমক নিয়েই ফিরছেন মুশফিক।

তিনি বলেন, (ওকে) খুব ভালো মনে হচ্ছে। বেশ আত্মবিশ্বাসী মনে হচ্ছে। আমার ধারণা, ওকে আমরা কিছু শট খেলতে দেখব, যেসব খেলতে ওকে আগে দেখা যায়নি। হয়তো হতে পারে। টি-টোয়েন্টিতে একটা ওপেন ব্যাপার আছে, খোলা মন নিয়ে থাকা। অন্য ফরম্যাটের চেয়ে টি-টোয়েন্টিতে রান করার হিসাব অন্যরকম। এই শটগুলি খেলতে পারলে, সেদিক থেকে হয়তো সুবিধা সে পাবে।

উল্লেখ্য, বুধবার ঘণ্টা তিনেক, বৃহস্পতিবার হয়েছে ঘণ্টা দুয়েক, শুক্রবার আরেক সেশন দিয়ে আপাতত সমাপ্তি। এরপর ম্যাচ অনুশীলনের জন্য মুশফিক যাবেন চট্টগ্রামে। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে হাই পারফরম্যান্স দলের বিপক্ষে একদিনের ম্যাচের সিরিজের প্রথম দুটিতে খেলবেন তিনি।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System