• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

রোমাঞ্চের ম্যাচে সাকিবহীন কলকাতার হার


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৮:১৪ পিএম
রোমাঞ্চের ম্যাচে সাকিবহীন কলকাতার হার

ঢাকা: সাকিবহীন কলকাতার বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জিতল চেন্নাই সুপার কিংস। শেষ ওভারে প্রয়োজন ৪ রান। সুনীল নারিন দুর্দান্ত বোলিংয়ে দুটি উইকেট নিয়ে ম্যাচ নিলেন শেষ বল পর্যন্ত, প্রয়োজন ১ রান। ওই শেষ বলে নতুন ব্যাটসম্যান দীপক চাহার মিডউইকেট দিয়ে সিঙ্গেল নিয়ে দলকে জেতান।  

এই জয়ে চেন্নাই আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে। আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে কলকাতা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন রাহুল ত্রিপাঠি। ৩৩ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৪টি চার ও ১টি ছক্কা।

এছাড়া নিতিশ রানা ২৭ বলে অপরাজিত ৩৭, দীনেশ কার্তিক ১১ বলে ২৬ ও আন্দ্রে রাসেল ১৫ বলে ২০ রান করেন। চেন্নাইয়ের পক্ষে জশ হ্যাজলউড ও শার্দূল ঠাকুর দুটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে চেন্নাই দারুণ শুরু পায় দুই ওপেনারের ব্যাটে। উদ্বোধনী জুটিতেই দল পায় ৭৪ রানের দেখা। ২৮ বলে ২টি চার ও ৩টি ছক্কার সহায়তায় ৪০ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন গাইকোয়াদ।

এরপর ফাফ ডু প্লেসিসের ৩০ বলে ৪৩ (৭টি চার) ও মঈন আলীর ২৮ বলে ৩২ রানের ইনিংস চেন্নাইকে দেখায় জয়ের আশা। কিন্তু ১৪২ রানে ৬ উইকেট হারালে ফের চাপে পড়ে চেন্নাই। 

সেই চাপ সামলে দলকে শ্বাসরুদ্ধকর জয় এনে দেন রবীন্দ্র জাদেজা। মাত্র ৮ বলে ২টি করে চার-ছক্কা হাঁকিয়ে ২২ রানের ক্যামিও খেলে দল প্রায় জয়ের বন্দরে নিয়ে যান। কলকাতা ইনিংসের শেষ বলে পায় ২ উইকেটের জয়।

কলকাতার পক্ষে এদিন খরুচে ছিলেন সুনীল নারাইন। শেষ ওভারসহ ৪ ওভার বল করে ৩ উইকেট পেলেও খরচ করেছেন ৪১ রান। এছাড়া ৪ ওভারে ৪১ রান খরচ করেন একটি উইকেট শিকার করা প্রসিধ কৃষ্ণ।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System