• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

অলআউট বাংলাদেশ, ওমানের লক্ষ্য ১৫৪


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৯, ২০২১, ১০:০২ পিএম
অলআউট বাংলাদেশ, ওমানের লক্ষ্য ১৫৪

ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা থেকেই গেল। ধুঁকতে ধুঁকতে ওমানকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। বাংলাদেশ নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে করেছে ১৫৩। শেষ দিকে ক্যাচ দিলেন মোস্তাফিজ।

বোল্ড হলেন মাহমুদউল্লাহ
১০ বলে ১৭ করে ফিরে গেছেন মাহমুদউল্লাহ।

ক্যাচ দিলেন সাইফ
ক্রিজে নেমেই উড়িয়ে মারতে গিয়ে শূন্য রানে ফিরেছেন সাইফউদ্দিন।

আটে নেমে ব্যর্থ মুশফিক
টি-টোয়েন্টি ক্যারিয়ারে এ নিয়ে অষ্টম বার আট বা এর নিচে নামলেন মুশফিকুর রহিম। সর্বশেষ এ সংস্করণে এত নিচে খেলেছেন তিনি ২০১৬ সালে। সেবার দল জেতাতে ব্যর্থ হয়েছেন। আর এবার ভালো ফিনিশিংয়ে ব্যর্থ হয়েছেন। ৪ বলে ৬ করে ফিরে গেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

দলকে পথ দেখিয়ে ফিরলেন নাঈম
দলকে পথ দেখিয়ে ফিরে গেলেন নাঈম। তবে দায়িত্বশীল ব্যাটিংয়ে কিছুটা এগিয়েছে বাংলাদেশ। তবে ৫০ বলে ৬৪ করে ফিরে গেছেন নাঈম। চারটি ছয় ও ৩টি চার করেন তিনি।

ফিরে গেছেন নুরুল
ওভারের শেষ বলেই ক্যাচ দিয়েছেন নুরুল হাসান। তুলে মেরেছিলেন, টাইমিংটাও ভালোই হয়েছিল। তবে লং-অফে ধরা পড়েছেন তিনি। তিন রান করেছেন নুুরুল।

আক্ষেপে পুড়লেন সাকিব
ভুলটা যদি থেকে থাকে, তাহলে সাকিবেরই। রান-আউট হয়ে ফিরলেন তিনি। আকিব ইলিয়াস ভুল করেননি, সরাসরি থ্রো-তে ভেঙেছেন নন-স্ট্রাইক প্রান্তের স্টাম্প। ফিল্ডিংয়ে বাজে একটা দিন কাটানো ওমান অবশেষে পেল সান্ত্বনা। আর ২৯ বলে ৪২ রানের ইনিংসের শেষটা সাকিবের হলো ‘করুণ’। ভাঙল ৫৩ বলে ৮০ রানের জুটি।

পাওয়ার প্লে'র সুবিধা একদমই কাজে লাগাতে পারছে না বাংলাদেশ ক্রিকেট দল। স্কটল্যান্ডের বিপক্ষে পাওয়ার প্লে’তে মাত্র ২৫ রান তুলেছিল। হারিয়েছিল ২ উইকেট। এবারও তেমন কিছুই হলো। মাত্র ৪ রান বেশি করলো বাংলাদেশ। হারিয়েছে ওই ২ উইকেটই। বাউন্ডারি এসেছে মাত্র ২টি, ছক্কা ১টি। 

ব্যাট হাতে ধুঁকতে থাকা টাইগাররা প্রথম ১০ ওভারে করতে পেরেছে মাত্র ৬৩ রান। হারিয়েছে দুই উইকেট। ক্রিজে আছেন নাঈম ও সাকিব। দুইজন খুলে মারার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন। 

হতাশ করলেন মেহেদী
তিনে পাঠানো হয়েছিল মেহেদী হাসানকে। তবে বাংলাদেশকে শুরুর চাপ থেকে উদ্ধার করতে পারলেন না তিনি। ফায়াজ বাটের নেওয়ার দুর্দান্ত ফিরতি ক্যাচে ফিরতে হলো মেহেদীকে।

টেনে মারতে গিয়েছিলেন মেহেদী, তবে লেগসাইডে খেলার চেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়েছে তার। নিজের বলে বাঁদিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নিয়েছেন ফায়াজ। বাংলাদেশ হারিয়েছে দ্বিতীয় উইকেট। মেহেদী ফিরেছেন ৩ বল খেলে কোনো রান না করেই। 

সুযোগ কাজে লাগাতে পারলেন না লিটন
আবারো হতাশ করলেন লিটন দাস। আগের ওভারে রিভিউ নিয়ে বেঁচেছিলেন। এ ওভারে আরেকবার বাঁচলেন স্কয়ার লেগে কাশ্যপ প্রজাপতি মোটামুটি সহজ ক্যাচ ফেলে দেওয়ায়। তবে লিটনকে ক্রিজে ধরে রাখতে যথেষ্ট হলো না সেটিও। 

বিলালের ইয়র্কার মিস করে এলবিডব্লু হয়ে ফিরলেন লিটন। ওমান প্রথম উইকেটটা পেল রিভিউ নিয়েই। ৪ রানে পড়েছিল লিটনের ক্যাচ, তিনি আউট হলেন ৭ বলে ৬ রান করেই।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System