• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে যা জানালেন কোহলি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৩, ২০২১, ০৯:১৮ পিএম
পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে যা জানালেন কোহলি

ঢাকা:  দুবাইয়ে কাল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মহারণ। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু হবে। ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত ৮ টায়। ম্যাচের আগের দিন ভারতের অধিনায়ক বিরাট কোহলি সংবাদ সম্মেলন করেছেন। তার কিছু অংশ তুলে ধলা হল...

প্রশ্ন: আপনি সব সময়েই বলেছেন, ভারতের কাছে এটা শুধুই একটা ম্যাচ ছাড়া কিছুই নয়। কিন্তু এই ম্যাচ নিয়ে বাইরে যে উত্তেজনা, এই উত্তেজনা থেকে দূরে থাকা কি সম্ভব?

কোহলি: না, অবশ্যই সম্ভব হয় না। পরিস্থিতিটাই এমন। আমরা এমন এক পরিস্থিতিতে আছি, যেখানে আমরা কী করব না করব, তা সম্পূর্ণভাবে আমাদের কাজের ওপর নির্ভর করছে। সেটা হওয়ার জন্য আমাদের যে দল হিসেবে একটা ভারসাম্যপূর্ণ অবস্থায় থাকতে হবে, সেটাও আমরা বুঝি। যেকোনো ম্যাচ খেলার আগেই আমরা চাপ অনুভব করি। কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে আমাদের মনোযোগ ধরে রাখতে হবে। এমন ম্যাচের আগে পেশাদারি দৃষ্টিকোণ থেকে বিবেচনা করলে অনেক অপ্রয়োজনীয় জিনিস বাইরে হয়ে থাকে। কিন্তু যতক্ষণ এটা আমাদের নিয়ন্ত্রিত পরিবেশের বাইরে হচ্ছে, কোনো সমস্যা নেই, এটাই স্বাভাবিক। স্টেডিয়ামের পরিবেশও ভিন্ন থাকে। কিন্তু তাই বলে আমাদের এই ম্যাচ নিয়ে দৃষ্টিভঙ্গির পরিবর্তন হবে না।

প্রশ্ন: অনেক কথা হয় যে বিশ্বকাপে ভারতকে কখনো হারাতে পারে না পাকিস্তান। ম্যাচের আগে এসব রেকর্ড নিয়ে কি আপনারা ভাবেন?

কোহলি: না, ম্যাচের আগে আমরা ওসব রেকর্ড নিয়ে ভাবি না। রেকর্ড নিয়ে আলোচনাও করি না। এসব কথাবার্তায় মনঃসংযোগে অনেক ব্যাঘাত ঘটে। আমরা ওসব ম্যাচে ভালো খেলেছি, তাই জিতেছি। শুধু রেকর্ডের কথা ভেবে খেলতে নামলে মনে হয় না আমরা জিততাম। এগুলো আরও উল্টো চাপ সৃষ্টি করে। পাকিস্তান সব সময়ই শক্তিশালী দল। পাকিস্তানের বিপক্ষে সবচেয়ে ভালো পরিকল্পনা নিয়ে খেলতে হয়।

প্রশ্ন: সাধারণত দেখা যায়, ভারত-পাকিস্তান ম্যাচে ভারতের ব্যাটসম্যানদের সঙ্গে পাকিস্তানের বোলারদের লড়াই হয়। কিন্তু এবার বলতে হয়, ভারতেরও দুর্দান্ত একটা বোলিং লাইনআপ আছে। অধিনায়ক হিসেবে আপনি আপনার বোলিং বিভাগ নিয়ে কতটা আত্মবিশ্বাসী?

কোহলি: আমরা যেকোনো ম্যাচ খেলার আগেই পরিকল্পনা করে খেলতে নামি, প্রস্তুতি নিয়ে নামি। আমরা যতক্ষণ এভাবে খেলছি, বিশ্বের যেকোনো দলের বিপক্ষে যেকোনো পিচে আমরা আত্মবিশ্বাসী থাকব। আমরা ওদের বিপক্ষে সব সময় জিতেছি বিশ্বকাপে। এখন আমি যদি বলি আমাদের এখন বোলিং বিভাগ ভালো, আগে ভালো ছিল না, তাহলে আগে তারা অবশ্যই কিছু ম্যাচ জিতত। আমি ওভাবে চিন্তা করি না। আমার কাছে গুরুত্বপূর্ণ হলো খেলোয়াড়েরা নিজেদের ভূমিকা ভালোভাবে পালন করছে কি না।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System