• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

জ্বলে উঠতে পারল না গেইলরা, প্রোটিয়াদের লক্ষ্যও মামুলি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৬, ২০২১, ০৫:৫৩ পিএম
জ্বলে উঠতে পারল না গেইলরা, প্রোটিয়াদের লক্ষ্যও মামুলি

ঢাকা: টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ মানেই ভিন্ন কিছু। বিশেষ করে তাদের ব্যাটিং। বিধ্বংসী সব ব্যাটসম্যানরা একাদশে থাকলেও এবারের টি-টোয়েন্টি ঠিকঠাক জ্বলে উঠতে পারছেন না গেইলরা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সেটাই হলো। তাই তো দক্ষিণ আফ্রিকার লক্ষ্যটাও বেশি হলো না। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান করেছে ক্যারিবিয়রা। 

আসরে প্রথম জয় পেতে দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য এখন ১৪৪ রানের। শুরুতে ঝড় তুলেছিলেন লুইস। তাকে থামতে হয় ১১তম ওভারে। ৩২তম বলে পঞ্চম ছক্কা মেরে ফিফটি করেন তিনি। তারপরই আউট হয়ে যান। কেশব মহারাজের বলে রাবাদার ক্যাচ হন তিনি ৩৫ বলে তিন চার ও ছয় ছয়ে ৫৬ রান করে। এরপর নিকোলাস পুরান (১২) ও লেন্ডন সিমন্স (১৬) আউট হন। সিমন্স ৩৫ বলে মারেননি কোনো বাউন্ডারি। বলের হিসাবে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই যৌথভাবে বাউন্ডারি ছাড়া সবচেয়ে লম্বা ইনিংস। 

প্রথম তিন ওভারে ক্যারিবিয়রা করে মাত্র ৬ রান! এই ক্ষতি ওয়েস্ট ইন্ডিজ পুষিয়ে নেয় চতুর্থ ওভারে। রাবাদাকে চতুর্থ ও পঞ্চম বলে একটি করে চার ও ছয় মারেন লুইস। ১২ রান যোগ হয় স্কোরবোর্ডে।

পরের ওভারে লুইসের তাণ্ডবের শিকার মার্করাম। টানা দুটি ছয়ের পর চার মারেন লুইস, যোগ হয় ১৮ রান। ষষ্ঠ ওভারে আনরিখ নর্টিয়েকে একটি চারে মারেন উইন্ডিজ ওপেনার। অবশ্য পঞ্চম বলে উইকেটকিপার হেনরিখ ক্লাসেন ক্যাচ ফেলে দিলে জীবন পান সিমন্স। ৬ ওভারে স্কোর কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান।

ক্রিস গেইল চার নম্বরে নেমে একটি ছক্কা মেরে ১২ বলে ১২ রানে আউট হন। নিকোলাস পুরান শুরুতে টানা দুটি চার মেরে ঝড়ের ইঙ্গিত দিলেও থামেন ৭ বলে ১২ রান করে। আন্দ্রে রাসেল ৪ বল খেলে ৫ রান করে আনরিখ নর্টিয়ের শিকার। শিমরন হেটমায়ার দুটি বল খেলে ১ রান করে রান আউট। ইনিংস শেষ হওয়ার চার বল বাকি থাকতে অধিনায়ক কিয়েরন পোলার্ড বিদায় নেন ২০ বলে ২৬ রান করে। পরের বলেই হেইডেন ওয়ালশকে আউট করে হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেন ডোয়াইন প্রিটোরিয়াস। ডোয়াইন ব্রাভো হ্যাটট্রিক বলে চার মেরে তাকে আশাহত করেন। দলের স্কোরবোর্ডে আর দুটি রান যোগ হয়।

প্রিটোরিয়াস সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি পান কেশব মহারাজ।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System