• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

বলে কয়েই নিউ জিল্যান্ডকে হারাল পাকিস্তান


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৬, ২০২১, ১১:৩৯ পিএম
বলে কয়েই নিউ জিল্যান্ডকে হারাল পাকিস্তান

ঢাকা: নিউ জিল্যান্ডের দেওয়া ১৩৫ রান তাড়া করতে নেমে কনওয়ের দুর্দান্ত ক্যাচে হাফিজ ফেরার পর বড় হোঁচটই খেয়েছিল পাকিস্তান। এর আগে পরে আরও চার উইকেট হারায় তারা। এক পর্যায়ে পাকিস্তানের রান ৫ উইকেটে ৮৭।

জয়ের সমীকরণ সহজ ছিল না, ৩১ বলে ৪৮। কিন্তু অভিজ্ঞ শোয়েব মালিক ও আসিফ আলী কাজটা সহজ করে নিলেন। ৮ বল আগে ৫ উইকেট হাতে রেখে লক্ষ্য ছুঁয়ে ফেলে তারা। ১২ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলেন আসিফ। ২২৫ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসটিতে ছিল ১ চার ও ৩ ছক্কার মার। শোয়েব ২০ বলে করেছেন ২৬ রান। তার ইনিংসেও ছিল ২ চার ও ১ ছক্কা। মাত্র ২৩ বলে ৪৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে বিশ্বকাপে টানা দ্বিতীয় জয়ের স্বাদ পায় পাকিস্তান। 

মোটামুটি সংগ্রহ নিয়ে পাকিস্তানের ইনিংসে ১৫তম ওভার শেষ হওয়া পর্যন্তও ম্যাচে ছিল নিউজিল্যান্ড। কিন্তু টিম সাউদির করা ১৭তম ওভারে আসিফের দুই ছক্কায় ম্যাচের পাল্লা ভারি হয়ে যায় পাকিস্তানের পক্ষে। 

পাকিস্তানের জন্য এ ম্যাচটা এক অর্থে প্রতিশোধেরও। গত সেপ্টেম্বরে পাকিস্তান গিয়ে কোনো ম্যাচ না খেলেই সফর বাতিল করে দেশে ফেরে নিউজিল্যান্ড দল। পরে ইংল্যান্ডও পাকিস্তান সফর বাতিল করে। নিরাপত্তা শঙ্কার কথা বললেও ঠিক স্পষ্ট করে কিছু বলেনি দুই দল। তখন থেকেই এ ম্যাচের অপেক্ষায় ছিল পাকিস্তান ক্রিকেট।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান চেয়ারম্যান রমিজ রাজা তখন স্পষ্ট করে বলেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি লক্ষ্য পাকিস্তানের। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারানোর লক্ষ্য তো সব সময়ই থাকে। এর পাশাপাশি নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকেও হারাতে হবে। ভারত ও নিউজিল্যান্ডকে হারানোর পর এবার পাকিস্তানের লক্ষ্যপূরণের পথে বাকি রইল শুধু ইংল্যান্ড।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System