• ঢাকা
  • শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮

লজ্জাজনক হারের পর যাদের দুষলেন মাহমুদউল্লাহ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৭, ২০২১, ০৭:৪৭ পিএম
লজ্জাজনক হারের পর যাদের দুষলেন মাহমুদউল্লাহ

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাটিংয়ে দারুণ করেও শেষ পর্যন্ত বোলিংয়ে গিয়ে খেই হারিয়েছিল বাংলাদেশ, সেদিন ম্যাচটা হেরে গিয়েছিল ৫ উইকেটে।

আজ ইংল্যান্ডের বিপক্ষে বোলিং বিভাগের জন্য কাজটা আরও কঠিন করে রেখে গেলেন ব্যাটসম্যানরা। ২০ ওভারে ৯ উইকেটে ‘মাত্র’ ১২৪ রান করতে পেরেছে বাংলাদেশ। ইংল্যান্ড ম্যাচটা ৩৫ বল হাতে রেখে ৮ উইকেটে জিতে নিয়েছে।  

এমন লজ্জাজনক পরাজয়ে ব্যাটিং ব্যর্থতাকেই দায়ী করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদের মতে, ব্যাট হাতে ভালো শুরু এনে দিতে না পারাই কাল হয়েছে দলের জন্য। অর্থাৎ লিটন-নাঈমসহ টপ অর্ডার ব্যাটসম্যানদেরকেই দুষছেন বাংলাদেশ দলের অধিনায়ক।

ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানালেন, ব্যাটিং ব্যর্থতার কারণেই এমন পরাজয় বরণ করে নিতে হয়েছে।‘যেভাবে ব্যাটিং করেছি তাতে অবশ্যই হতাশ। উইকেট ভালো ছিল, কিন্তু আমরা ভালোভাবে শুরু করতে পারিনি, কোনো পার্টনারশিপও গড়তে পারিনি। এসব উইকেটে ভালো শুরু না পেলে বড় রান করা কঠিন।’

টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাপ্তি কম হওয়ায় দ্রুত রান তোলার সক্ষমতা থাকা জরুরী। কিন্তু মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহানরা উইকেটে অনেকক্ষণ থেকেও রানের গতি বাড়াতে পারছেন না। এই তিন ব্যাটার বুধবার ৭২ বল খেলে করেছেন ৬৪ রান। তিনজনে মিলে হাঁকিয়েছেন ৪টি চার, নেই কোনো ছক্কা! রিয়াদ অবশ্য এই পাওয়ার হিটিংয়ের অভাব বোধ করছেন না এখনও।

রিয়াদ বলেন, ‘আমাদের দলে পাওয়ার হিটারের চেয়ে স্কিলড হিটার বেশি, এটা আমরা বদলাতেও চাই না। কারণ বিশ্বাস করি, ভালো সংগ্রহ দাঁড় করানোর সামর্থ্য আমাদের আছে। আমার মনে হয় ব্যাটিং নিয়ে আমাদের আবার বসা দরকার।’

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System