• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্কটল্যান্ডকে কম রানে বেধে ব্যাটিংয়ে নামিবিয়া


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২৭, ২০২১, ০৯:৫১ পিএম
স্কটল্যান্ডকে কম রানে বেধে ব্যাটিংয়ে নামিবিয়া

ঢাকা: বুধবার (২৭ অক্টোবর) সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিং নিয়েছিল নামিবিয়া। ইনিংসের প্রথম ওভারে রোবেন ট্রাম্পেলম্যান বল করতে এসেই ৪ বল খরচায় তুলে নিলেন ৩ উইকেট। 

আইসিসির টুইটারও সঙ্গে সঙ্গে প্রশ্নজুড়ে দিল, তবে কি এটাই টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে আলোড়ন সৃষ্টিকারী প্রথম ওভার? আসরের নবাগত দল নামিবিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই চরম বিপর্যয়ে পড়ে স্কটল্যান্ড।

শেষ পর্যন্ত আর সেভাবে ঘুরে দাঁড়াতে পারেনি। নামিবিয়ার বোলারদের আগুনে বোলিংয়ে ইনিংস শেষ হয়েছে ৮ উইকেট হারিয়ে ১০৯ রানে। অর্থাৎ বিশ্বকাপের মঞ্চে রূপকথার ইতিহাস লিখতে হলে নামিবিয়াকে করতে হবে ১১০ রান।

ইনিংসের প্রথম ওভারের চার বলেই ৩ উইকেট হারায় স্কটিশরা। পেসার রোবেন ট্রাম্পেলম্যানের করা ইনিংসের প্রথম বলেই বোল্ড হয়ে ফেরেন ওপেনার জর্জ মুনসে। তৃতীয় বলে আউট হন কলাম ম্যাকলিওড। আর চতুর্থ বলে এলবিডব্লিউ হন স্কটল্যান্ডের অধিনায়ক রিচি বিরিংটন। এরপর একে একে ৮টি উইকেট হারায় স্কটিশরা।

খাতাকলমে গ্রুপ-‘২’ এর সবচেয়ে দুর্বল দুই দল স্কটল্যান্ড-নামিবিয়া। তবে দল দুটির অতীত পরিসংখ্যান থেকে বলা যায়, এই ম্যাচেও চোখ না রেখে উপায় ছিল না। মাঠের লড়াইয়ে দুর্দান্ত বোলিংয়ে সেটিই প্রমাণ করলেন আফ্রিকার দেশটির বোলাররা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!