• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮

চট্রগ্রামের উইকেট নিয়ে যা বললেন দুই অধিনায়ক


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৫, ২০২১, ০২:৫৭ পিএম
চট্রগ্রামের উইকেট নিয়ে যা বললেন দুই অধিনায়ক

ঢাকা: চট্টগ্রাম টেস্ট দিয়ে অভিষেক হতে পারে দীর্ঘদিন দলের সঙ্গে থাকা তরুণ ব্যাটসম্যান ইয়াসির আলীর। বদলের হাওয়া লাগতে পারে টপ অর্ডারেও।

তামিম না থাকায় ওপেনার সাদমান ইসলামের সঙ্গে ইনিংসের সূচনা করতে দেখা যেতে পারে সাইফ হাসানকে। ‘ব্যাকআপ’ ওপেনার হিসেবে প্রথমবারের মতো দলে ডাক পাওয়া মাহমুদুল হাসানও পরে ফেলতে পারেন নিজের প্রথম টেস্ট ক্যাপ।

সব মিলিয়ে টেস্ট দলের প্রায় নতুন চেহারা। মুমিনুলের এই তরুণ টেস্ট দল কোন পথে এগোচ্ছে, সেটিই হয়তো বোঝা যাবে এবারের পাকিস্তান সিরিজ ও আগামী মাসের নিউজিল্যান্ড সফরে। এটা যে খুব বড় একটা চ্যালেঞ্জ, সেটা জানেন মুমিনুলও। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে হারের লজ্জার পর বাংলাদেশ পরাজিত হয় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দলের কাছেও। দুই টেস্টে ম্যাচ হারের পেছনে জহুর আহমেদের ২২ গজ রেখেছিল বড় ভূমিকা। 

আফগানিস্তানকে যেমন স্পিনে বধ করতে স্পিনিং উইকেট তৈরি করেছিল। ঠিক তেমনি ওয়েস্ট ইন্ডিজকে আটকাতে ফ্ল্যাট উইকেট বানিয়েছিল। কিন্তু নিজেদের ফাঁদে আটকে যায় বাংলাদেশ। দুটি ম্যাচই বাংলাদেশ হারে পঞ্চম দিনে। এবার সাগরপাড়ে বাংলাদেশের সামনে প্রতিপক্ষ পাকিস্তান। দুই দলের ম্যাচের আগে আবারো আলোচনায় সাগরিকার ২২ গজ।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে দুই দলের অধিনায়ক উইকেট নিয়ে নিজেদের ভাবনা জানিয়েছেন। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুশীলন করেছে বাংলাদেশ। 

বাংলাদেশ অধিনায়কের মতে, ব্যাটসম্যানদের জন্য সহায়ক হচ্ছে চট্টগ্রামের ২২ গজ। তার ভাষ্য, ‘আমার কাছে মনে হয় খুব ভালো ব্যাটিং উইকেট হবে। ভালো উইকেট হবে। ব্যাটিংয়ের জন্য সহায়ক হবে। আপনারা তো দেখেছেন… চট্টগ্রামে যে কয়েকটি সিরিজ হয়েছে, আপনারা তো আরো ভালো জানেন, বাইরে থেকে যারা দেখে তারাও ভালো বোঝে। চট্টগ্রামের উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো হয়।’

এদিকে দুপুরে অনুশীলনের আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাকিস্তানের অধিনায়ক বললেন, ‘টিপিক্যাল বাংলাদেশি উইকেট। ঘাস আছে। গতকাল এমনটাই দেখেছিলাম। আজ গিয়ে শেষবার দেখব। চিরাচরিত দেখে এসেছি, এখানে স্পিনাররা সাহায্য পায়। শুরুতে পেসাররাও কিছুটা সাহায্য পায়। আমি মনে করি উইকেট ও কন্ডিশন আমরা যতটা কাজে লাগাতে পারব আমাদের ততটা ভালো হবে।’ 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System