• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একনম্বরে বাবর আজম


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৫, ২০২১, ০৪:৫৬ পিএম
ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একনম্বরে বাবর আজম

ছবি: ইন্টারনেট

ঢাকা : পাকিস্তান অধিনায়ক বাবর আজম ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে রঙিন পোষাকের দুই ফরম্যাটের সেরা ব্যাটার। টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি ক্রিকেটের তিন ফরম্যাটে খেলোয়াড়দের র‌্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।

আইসিসির ওয়েবসাইটে বুধবার (২৪ নভেম্বর) প্রকাশিত হয়েছে এই র‌্যাংকিং।

যেখানে ব্যাটিং তালিকায় ওয়ানডে ও টি-টোয়েন্টি এই দুই ফরম্যাচে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে একনম্বরে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। টি-টোয়েন্টতে ৮০৬ পয়েন্ট নিয়ে একনম্বরে বাবর আজম। আর ৮৭৩ পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন তিনি।

বাংলাদেশ সিরিজে তেমন ভালো করতে না পারলেও সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর ছিলো বাবরের। সেই পারফরম্যান্সের ভিত্তিতে সবাইকে ছাড়িয়ে গেলেন পাক অধিনায়ক।

টি-টোয়েন্টিতে বাবরের চেয়ে ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ইংল্যান্ডের মারকুটে ব্যাটার ডেভিড মালান। বিশ্বকাপে দুর্দান্ত ব্যাট করে ৭৯৬ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম।

বিশ্বকাপের পর বাংলাদেশ সিরিজেও ধারাবাহিক পাক উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান চতুর্থ অবস্থানে উঠে এসেছেন। তার পয়েন্ট ৭৩৫। টি-টোয়েন্টির এই ব্যাটারের তালিকায় শীর্ষ দশে নেই কোনো বাংলাদেশি তারকা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School