• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডের দাপট


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৬, ২০২১, ০৬:৪৭ পিএম
দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডের দাপট

ঢাকা: কানপুর টেস্টে প্রথম দিনে ছিল স্বাগতিক ভারতের দাপট। আর দ্বিতীয় দিনেই জবাবটা ভালোভাবেই দিল কিউইরা। দিনের শুরুতে সাউদির আগুনে বোলিংয়ে ভারত হারায় ৬ উইকেট। এতে রাহানের দল অলআউট হয়েছে ৩৪৫ রানে। 

এরপর উইল ইয়াং আর টম ল্যাথামের নিখুঁত সূচনায় দ্বিতীয় দিন শেষে সফরকারীদের দাপট। আগের দিনে সাউদিকে একপাশে রেখে আগুন ঝরিয়েছিলেন কাইল জেমিসন। দ্বিতীয় দিনটা পুরোপুরি নিজের করে নিয়েছেন সাউদি। 

কানপুরের গ্রিন পার্কে তুলে নিয়েছেন আগের দিন দারুণ ব্যাট করা রবীন্দ্র জাদেজাকে। এরপর ঋদ্ধিমান সাহাকেও অল্পেতেই ফিরিয়ে ভারতের বড় রানের আশাটাকে কার্যত গুঁড়িয়ে দিয়েছেন তিনি। এরপর সেঞ্চুরিয়ান শ্রেয়াশ আইয়ারও ফিরেছেন তার শিকার হয়েই। যদিও এর আগে দারুণ এক ইনিংস খেলে তুলে নিয়েছেন সেঞ্চুরি। তাতে ভারতের লড়াকু স্কোরের ভিতও গড়ে দিয়েছেন তিনি। 

শ্রেয়াশের ফেরার পর খুব একটা এগোয়নি ভারতের ইনিংস। ৩০৫ রানে সপ্তম ব্যাটার হিসেবে তাকে হারানোর পর সাউদির আরেক আঘাতে অক্ষর প্যাটেলকে হারায় ভারত। এরপর রবিচন্দ্রন অশ্বিন, আর ইশান্ত শর্মার বিদায়ে ভারত থামে ৩৪৫ রানেই। 

পরের গল্পটা কিউইদের। নিউজিল্যান্ডের দুই উদ্বোধনী ব্যাটার উইল ইয়াং আর টম ল্যাথাম মিলে কোনো সুযোগই দেননি প্রতিপক্ষকে। ৫০ ছুঁয়েছেন দু’জনেই। ইয়াং দিনশেষে অপরাজিত আছেন ৭৫ রানে, আর ল্যাথাম ৫০-এ। তাতে নিউজিল্যান্ডও বড় রানের লিড নেওয়ার পথেই এগোচ্ছে।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System