• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

নুরুল হাসানের উপর চটলেন ডমিঙ্গো


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৯, ২০২১, ০৯:৪০ পিএম
নুরুল হাসানের উপর চটলেন ডমিঙ্গো

ঢাকা: চট্টগ্রাম টেস্টটা প্রায় হাতছাড়া হয়ে গেল বাংলাদেশের। মাত্র ২০২ রানের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তান আজকের দিন শেষ করেছে কোনো উইকেট না হারিয়ে ১০৯ রান করে। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও আবিদ আলী ও আবদুল্লাহ শফিক জোড়া অর্ধশতক করে পাকিস্তানের দাপুটে জয়ের চোখ রাঙানি দিচ্ছেন।

এখন পর্যন্ত চট্টগ্রাম টেস্টের সিংহভাগ উইকেট পড়েছে সকালের সেশনে। কাল পঞ্চম দিনের খেলায় সকালের সেশনে দ্রুত কিছু উইকেট নিলে হয়তো ম্যাচে ফিরবে বাংলাদেশ।

কোচ ডমিঙ্গোর আশাটা সে রকমই, ‘দেখা যাচ্ছে যে সব উইকেটই পড়ছে প্রথম সেশনে। ওদের ৯৩ রান দরকার। আমাদের জিততে হলে বিশেষ কিছু করতে হবে। টেস্ট ক্রিকেটে কিন্তু সবকিছুই হতে পারে। আমাদের কাল মাঠে আসতে হবে জেতার বিশ্বাস নিয়ে। যদি এক-দুটি উইকেট নিতে পারি প্রথম আধা ঘণ্টায়, তাহলে যেকোনো কিছুই হতে পারে।’

জয়ের আশা দেখলেও ইয়াসির আলীর বদলি হিসেবে নামা নুরুল হাসানের উপর চটছেন বাংলাদেশ দলের প্রধান এই কোচ। মোটামুটি একটা জুটি দাঁড়িয়েছে, দুজনই উইকেটে থিতু। হাতে চার উইকেট, একটু দৃঢ়তার সঙ্গে ব্যাটিং করলে লিডটাকে আড়াই শর আশপাশে নিয়ে যাওয়া খুবই সম্ভব।

কিন্তু এমন একটা সময়ে নুরুল হাসানের মাথায় কী খেলে ছিল, কে জানে। অফ স্পিনার সাজিদ খানের নির্বিষ এক বলে এগিয়ে এসে তুলে মারলেন। লং অনে দাঁড়িয়ে সেটি সহজেই ধরে নিলেন পাকিস্তানি ফিল্ডার। 

এরপর বাংলাদেশের লিডে যোগ হয়েছে মাত্র ৪ রান। পাকিস্তানও ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার সুযোগ পেল ব্যাটিংয়ের জন্য দিনের সবচেয়ে আদর্শ সময়ে। ম্যাচের মোড় ঘুরে যাওয়া মুহূর্তে ভিলেন বনে যাওয়া নুরুলের সমালোচনা করে ডমিঙ্গো বলেন, ‘আপনি যদি সোহানকে (নুরুল) জিজ্ঞেস করেন, এমন বলে তুমি কোন শট খেলতে চাও? সে আজ যে শট খেলেছে, নিশ্চয়ই সেই শটটা খেলবে না। সে নিজেকে ও তার দলকে ওই শটটা খেলে হতাশ করেছে। এতে কোনো সন্দেহ নেই।’

ম্যাচের অবস্থার কারণেই হয়তো নুরুলের ওপর চটেছেন ডমিঙ্গো। তিনি বলছিলেন, ‘আমি ক্রিকেটারদের সমালোচনা মিডিয়ার সামনে করতে চাই না। আমরা আজ ভালোই ছন্দে ছিলাম। মনে হচ্ছিল আমরা এগিয়েই আছি। ১৯৭ রানের লিড, হাতে চার উইকেট, দুজন ব্যাটসম্যান ভালো করছিল। আমরা যদি তখন জুটি গড়ে ৪০-৫০ রান যোগ করতে পারতাম, তাহলে পাকিস্তান চাপে থাকত। 

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System