• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ক্যারিবিয়দের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২, ২০২১, ০৮:২৪ পিএম
ক্যারিবিয়দের বিপক্ষে পাকিস্তানের দল ঘোষণা

ঢাকা: বাংলাদেশ সফর শেষেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ খেলবে পাকিস্তান। এ সিরিজে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে আসবে ক্যারিবিয়রা। এরই মধ্যে দুই সংস্করণের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ক্যারিবিয়দের বিপক্ষে নেই বিশ্বকাপ ও বাংলাদেশ সফরের স্কোয়াডে থাকা তারকা অলরাউন্ডার শোয়েব মালিক। বিশ্বকাপে নাটকীয়ভাবে সুযোগ পাওয়া মালিক দলের সাফল্যে বড় ভূমিকা রেখেছিলেন। তবে বাংলাদেশ সফরে তেমন কিছু করতে না পারায় আবারও তাকে দল থেকে বাদ পড়তে হয়েছে। এদিকে স্কোয়াডে সুযোগ পাননি মোহাম্মদ হাফিজও।

হাফিজ-মালিক ছাড়াও স্কোয়াডে নেই ইমাদ ওয়াসিম, সরফরাজ আহমেদ ও হাসান আলী। এদের মধ্যে হাসানকে বিশ্রামে রাখা হয়েছে, বাকি দুইজন কার্যত দল থেকে ‘বাদ’ পড়েছেন।

টি-টোয়েন্টি সিরিজের জন্য যে দল ঘোষণা করা হয়েছে তাতে ক্রিকেটারের সংখ্যা ১৫। নতুন করে ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ হাসনাইন। পাকিস্তানের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘অক্টোবর থেকে আমরা টানা টি-টোয়েন্টি খেলছি, এখন আমাদের দলটা ভারসাম্যপূর্ণ। তাই খেলোয়াড় সংখ্যা কমিয়ে ১৫-তে আনা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমরা মালিক, সরফরাজ ও ইমাদকে দলে রাখিনি। হাসান টানা ক্রিকেটের মধ্যে আছে, তাই তাকে বিশ্রাম দিয়েছি।’টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডে সিরিজের দলেও জায়গা হারিয়েছেন সরফরাজ। দলে সুযোগ পেয়েছেন আসিফ আলী, হায়দার আলী, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

ওয়ানডে স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ হাসনাইন, সাউদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দহানি, উসমান কাদির। (রিজার্ভ : আব্দুল্লাহ শফিক)

টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দহানি, উসমান কাদির।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!