• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৩, ২০২১, ০৩:৪৯ পিএম
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা

ঢাকা: নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আড়াইশর আগে গুটিয়ে যাওয়ার শঙ্কা জেগেছিল শ্রীলঙ্কার। ওয়েস্ট ইন্ডিজের স্পিনে বিপর্যয়ে পড়া শ্রীলঙ্কাকে পথ দেখালেন ধনাঞ্জয়া ডি সিলভা। উপহার দিলেন দারুণ এক সেঞ্চুরি। নবম উইকেটে লাসিথ এম্বুলদেনিয়ার যোগ্য সঙ্গ পেয়ে শতরানের জুটিতে দলকে বড় পুঁজি এনে দিয়েছেন।  

৮ উইকেটে ৩২৮ রানে দিন শুরু করে শ্রীলঙ্কা। আর ১৭ রান যোগ হতেই ভাঙে ১২৪ রানের এই জুটি। ৯ উইকেটে ৩৪৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। ওয়েস্ট ইন্ডিজ পায় ২৯৭ রানের কঠিন লক্ষ্য। এত বড় লক্ষ্য ছুঁতে পারেইনি উইন্ডিজ, হার মেনেছে ১৬৪ রানের বিশাল ব্যবধানে। তাতে দুই ম্যাচের টেস্ট সিরিজে তাদের ২-০ তে হোয়াইটওয়াশ করেছে শ্রীলঙ্কা। গলেতে আগের ম্যাচ স্বাগতিকরা জিতেছিল ১৮৭ রানে।

প্রায় তিন সেশনের পুরোটা হাতে পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। জেতার চেষ্টা না করে ড্র করলেও করতে পারত। কিন্তু এম্বুলদেনিয়ার সঙ্গে স্পিন বিষ ছড়ালেন রমেশ। দুজনেই নিলেন দশ উইকেট। সমান ৫টি করে উইকেট শিকার করে উইন্ডিজকে গুটিয়ে দিলেন ১৩২ রানে। চা বিরতি পর্যন্তও যায়নি সফরকারীদের লড়াই। 

ক্রেইগ ব্র্যাথওয়েট (৬), ব্ল্যাকউডকে (৩৬) , শাই হোপ (১৬), দ্বিতীয় ডেলিভারিতে নেই রোস্টন চেজ (০)। কাইল মায়ার্স হ্যাটট্রিক হতে না দিলেও ওই ওভারের শেষ বলে রমেশের শিকার শূন্য হাতে।

৯২ রানে ৫ উইকেট হারানোর ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি ক্যারিবিয়রা। বোনারকে (৪৪) হাফ সেঞ্চুরিবঞ্চিত করেন এম্বুলদেনিয়া। পরে কেবল কেমার রোচ (১৩) দুই অঙ্কের ঘরে পৌঁছান। পারমলকে (১) ফিরিয়ে একই ম্যাচে দ্বিতীয়বার পাঁচ উইকেট নেন রমেশ। অন্যদিকে ওয়ারিকানকে (৩) ফিরিয়ে টানা দ্বিতীয় ম্যাচে ইনিংসে পাঁচ উইকেট পান এম্বুলদেনিয়া।

১৫৫ রান করে অপরাজিত থেকে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ধনঞ্জয়া ডি সিলভা। দুই ম্যাচে ১৮ উইকেট নিয়ে সিরিজের সেরা খেলোয়াড় রমেশ।

সোনালীনিউজ/এআর

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System