• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
বঙ্গবন্ধু এশিয়ান পুরুষ ভলিবল প্রতিযোগিতা-২০২১

নেপালকে উড়িয়ে দিল বাংলাদেশ


স্পোর্টস প্রতিবেদক ডিসেম্বর ২৩, ২০২১, ০৬:৫৪ পিএম
নেপালকে উড়িয়ে দিল বাংলাদেশ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ও বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন নারী ভলিবল প্রতিযোগিতা-২০২১’।  

নারী ইভেন্টের উদ্বোধনী ম্যাচে কিরগিজস্তানের কাছে ৩-০ সেটে হেরে যায় বাংলাদেশের নারী ভলিবল দল। তবে হতাশ করেননি পুরুষরা। পুরুষ ইভেন্টে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ৩-০ সেটে জিতে টুর্নামেন্ট শুরু করেছে বাংলাদেশের পুরুষ ভলিবল দল। 

প্রথম সেট দারুণ খেলে ২৫-১৭ পয়েন্ট ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। সেই ধারাবাহিকতা থাকল দ্বিতীয় সেটেও। ব্যবধানও একই ২৫-১৭ পয়েন্ট। আধিপত্য ধরে রেখে তৃতীয় সেটও ২৫-১৯ ব্যবধানে জিতে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। 

উল্লেখ্য, ভলিবলে যে দল আগে কমপক্ষে ২ পয়েন্টের ব্যবধানে ২৫ পয়েন্ট অর্জন করবে, সে দল সেট বিজয়ী হবে। যদি উভয় দলের পয়েন্ট ২৪-২৪ হয় তাহলে এক্ষেত্রে ডিউস হবে এবং ২ পয়েন্টের ব্যবধান না হওয়া পর্যন্ত খেলা চলতে থাকবে। পঞ্চম সেটে যে দল আগে ২ পয়েন্টের ব্যবধানে ১৫ পয়েন্ট অর্জন করবে, সে দল বিজয়ী হবে। আর যদি উভয় দলের পয়েন্ট ১৪-১৪ হয়, তাহলে ২ পয়েন্টের ব্যবধান না হওয়া পর্যন্ত খেলা চলতে থাকবে। ভলিবল প্রতিযোগিতায় ৫টি সেটের মধ্যে যে দল ৩টি সেটে জয়লাভ করবে সে দলই বিজয়ী হবে।

মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ছয়দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত। এই প্রতিযোগিতায় শ্রীলঙ্কা, কিরগিজস্তান, উজবেকিস্তান, মালদ্বীপ, নেপাল ও বাংলাদেশ অংশগ্রহণ করবে। 

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন পুরুষ ভলিবল চ্যালেঞ্জ কাপে অংশ নিচ্ছে পাঁচটি দল। দলগুলো হলো- বাংলাদেশ, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও নেপাল। আর বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন নারী ভলিবল চ্যালেঞ্জ কাপে অংশ নিচ্ছে- বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা, কিরগিজস্তান, উজবেকিস্তান ও মালদ্বীপ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System