• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

মোহামেডানকে কাঁদিয়ে ফাইনালে রহমতগঞ্জ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৬, ২০২২, ০৮:০৫ পিএম
মোহামেডানকে কাঁদিয়ে ফাইনালে রহমতগঞ্জ

ঢাকা: ফেডারেশন কাপে মোহামেডানকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ফেডারেশন কাপের ফাইনালে উঠল রহমতগঞ্জ।

আজ কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ২-১ গোলের নাটকীয় জয় পেয়েছে রহমতগঞ্জ। ৭৭ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল পুরান ঢাকার দলটি। ম্যাচের শেষ ১৫ মিনিটে ২ গোল করে মোহামেডানকে টুর্নামেন্ট থেকে বিদায় করে দেয় তারা।

রহমতগঞ্জের হয়ে একটি করে গোল করেছেন তাদের দুই বিদেশি ফরোয়ার্ড ফিলিপ আজাহ ও সানডে সিজোবা। মোহামেডানের গোলটি ডিফেন্ডার রাজিব হোসেনের।

দুই মৌসুম ধরেই ফেডারেশন কাপে চমক দেখাচ্ছে রহমতগঞ্জ। গতবার শেখ জামাল ধানমন্ডি, আবাহনী লিমিটেড ও মোহামেডানকে বিদায় করে ফাইনাল খেলেছিল তারা। এবার সেমিফাইনালে সেই মোহামেডান। এর আগে কোয়ার্টার ফাইনালে বিদায় করেছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে। 

৫ মিনিটে মোহামেডানকে এগিয়ে নেন রাজিব হোসেন। আলমগীর মোল্লাহর কর্নার থেকে দূরের পোস্ট থেকে হেড করেছিলেন অস্ট্রেলিয়ান ডিফেন্ডার অ্যারন জন, গোলমুখ থেকে টোকা দিয়ে গোলটি করেন ডিফেন্ডার রাজিব। বিরতির পর ম্যাচের চিত্র পাল্টে যায়। ৬৭ মিনিটে ফিলিপ আযহাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জাসমিন।

প্রতিপক্ষ ১০ জন হয়ে যাওয়ার সুযোগটা বেশ ভালোভাবে কাজে লাগিয়েছেন সানডে ও ফিলিপ। ৭৮ মিনিটে সমতায় ফেরে রহমতগঞ্জ। যোগ করা সময়ে জয়সূচক গোল করেন সানডে। ডান প্রান্ত থেকে ফিলিপের ক্রসে গোলমুখে আনমার্কড ছিলেন সানডে। মোহামেডান রক্ষণের সিদ্ধান্তহীনতার সুযোগ নিয়ে বল নিয়ন্ত্রণ করে ঠান্ডা মাথায় গোলটি করেন নাইজেরিয়ান এই স্ট্রাইকার।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System