• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রিভিউ

সবচেয়ে বেশি খরচ কুমিল্লার, দেখে নিন স্কোয়াড 


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৮, ২০২২, ০৫:৩৫ পিএম
সবচেয়ে বেশি খরচ কুমিল্লার, দেখে নিন স্কোয়াড 

ঢাকা: ৭০ লাখ টাকা পারিশ্রমিকে সরাসরি চুক্তিতে ‘এ’ ক্যাটাগরিতে মোস্তাফিজুর রহমানকে দলে টেনেছে কুমিল্লা। সরাসরি চুক্তিতে তিন বিদেশি ফাফ ডু প্লেসি, মঈন আলী ও সুনিল নারাইনের পারিশ্রমিক জানা যায়নি। ওই তিন ক্রিকেটারের পারিশ্রমিক বাদেই কুমিল্লা ভিক্টোরিয়ানসের খরচ ৪ কোটি ৯৬ লাখ ৮৫ হাজার টাকা। 

সরাসরি চুক্তিসহ মোট ১৪ জন দেশি খেলোয়াড় দলে টেনেছে কুমিল্লা। তাদের মোট পারিশ্রমিক ৪ কোটি ১১ লাখ টাকা। বিদেশি ক্যাটাগরির ড্রাফটে শ্রীলঙ্কার কুশল মেন্ডিস ও ওয়েস্ট ইন্ডিজের ওশান টমাসকে দলে টেনেছে কুমিল্লা। দুজনই ‘বি’ ক্যাটাগরির হওয়ায় ৫০ হাজার ডলার করে পারিশ্রমিক পাবেন। 

প্লেয়ার্স ড্রাফটে দলটির প্রথম ডাকেই দলে নেয় লিটন দাসকে। প্রথম সেটের দ্বিতীয় ডাকে ‘সি’ ক্যাটাগরি থেকে দলে ভেড়ানো হয় পেসার শহিদুল ইসলামকে। পরের ডাকে দলে নেওয়া হয় অভিজ্ঞ ইমরুল কায়েসকে।

ড্রাফট থেকে বিদেশি ক্রিকেটারদের মধ্যে দলে নেওয়া হয় শ্রীলঙ্কার কুশল মেন্ডিস ও ওয়েস্ট ইন্ডিজের পেসার ওশান থমাসকে।এর মধ্যে দক্ষিণ আফ্রিকান ব্যাটার ক্যামেরন ডেলপোর্ট এবং আফগান অলরাউন্ডার করিম জানাতকে ডিরেক্ট সাইনিংয়ে দলে ভিড়িয়েছে কুমিল্লা।

৭ম ও ৮ম সেটে ‘সি’ ক্যাটাগরি থেকে দলে ভেড়ানো হয় আরিফুল হক ও আরেক অলরাউন্ডার নাহিদুলকে। তাছাড়াও প্লেয়ার্স ড্রাফট থেকে দলে নেওয়া হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার মাহমুদুল হাসান জয় ও ওপেনার পারভেজ হোসেন ইমনকে।

শেষ মুহূর্তে বাংলাদেশ জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হককে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজি। এমনকি দলে নেওয়া হয় পেসার আবু হায়দার রনি, সুমন খানকেও। 

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্কোয়াড–

মুস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসি, মঈন আলী, সুনীল নারাইন, ডেলপোর্ট, করিম জানাত, লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, কুশল মেন্ডিস, ওশেন থমাস, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি, মেহেদী হাসান।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System